Home /News /international /
Imran Khan And Pakistan Crisis: পাক প্রেসিডেন্টকে চিঠি সে দেশের নির্বাচন কমিশনের, ৪ মাস পর নির্বাচন করার আবেদন

Imran Khan And Pakistan Crisis: পাক প্রেসিডেন্টকে চিঠি সে দেশের নির্বাচন কমিশনের, ৪ মাস পর নির্বাচন করার আবেদন

Photo-AFP

Photo-AFP

Imran Khan And Pakistan Crisis: বিরোধী দলগুলি গত ৮ মার্চ একটি অনাস্থা প্রস্তাব আনে পাকিস্তানের শাসক দল পিটিআই ও ইমরান খানের বিরুদ্ধে।

  • Share this:

    #ইসলামাবাদ: পাকিস্তানে নির্বাচন আরও চার মাস পিছিয়ে দিতে পাক নির্বাচন কমিশন চিঠি লিখল সে দেশের প্রেসিডেন্টকে। এই চিঠির বয়ান এসেছে নিউজ১৮-এর হাতে। চিঠিতে যে তারিখ হিসাবে ৭ এপ্রিল উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, পাকিস্তানে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে নির্বাচন কমিশন বদ্ধ পরিকর। তবে সেই নির্বাচন পরিচালনা করা জন্য আগামী ৪ মাস সময় চেয়েছে আদালত।

    এর আগে পাকিস্তানের প্রধান বিচারপতি এই বিষয়টি নিয়ে করা একটি মামলায় বলেছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার যে ভাবে ইমরান খানের বিরুদ্ধে তোলা অনাস্থা প্রস্তাবকে কার্যত ফিরিয়ে দিয়েছিলেন, তা সে দেশের সংবিধানের ৯৫ নম্বর ধারা লঙ্ঘন করা। তিনি জানিয়ে দেন, ৩ এপ্রিল যা করা হয়েছিল তা একেবারেই আইন মেনে করা হয়নি।

    আরও পড়ুন : আকাশছোঁয়া মূল্য, কম দামে সবজি ও ফল দিতে বড় সিদ্ধান্ত রাজ্যের, ঘোষণা মমতার

    ইমরান সরকারের বিরোধী দলগুলি গত ৮ মার্চ একটি অনাস্থা প্রস্তাব আনে পাকিস্তানের শাসক দল পিটিআই ও ইমরান খানের বিরুদ্ধে। সেখানে দাবি করা হয়, আর্থিক তছরূপে কারণে ইমরানকে সরিয়ে দেওয়া হয়। বেকায়দায় পড়েন ইমরানও। কারণ সংখ্যাগরিষ্ঠতা তাঁর কাছে ছিল না। এর পর গত ৩ এপ্রিল সংসদের ডেপুটি স্পিকার এই আস্থা ভোটের বিষয়টি উড়িয়ে দেন। এর পিছনে বৈদেশিক ষড়যন্ত্রেরও অভিযোগ তোলেন। এর কিছুক্ষণের মধ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পরামর্শ মতো পাকিস্তানের জাতীয় সংসদ মুলতুবি ঘোষণা করে দেন রাষ্ট্রপতি। তার পরেই পাক সুপ্রিম কোর্টে আবেদন করে শাসক বিরোধী পাকদলগুলি।

    যে চিঠিটি পাকিস্তানের নির্বাচন কমিশনের পক্ষ থেকে পাঠান হয়েছে, নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে গেলে সবপক্ষের সঙ্গে ও সব দলের সঙ্গে আগে বিস্তারিত আলোচনা করতে হবে, তার পরেই বিষয়টি নিয়ে এগনো যাবে। পাশাপাশি চিঠিতে বলা হয়েছে, আরও কিছুটা সময় না পেলে পুরো বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছে যাওয়া সম্ভব নয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Imran Khan

    পরবর্তী খবর