corona virus btn
corona virus btn
Loading

পাকিস্তানের নিউজ চ্যানেল হ্যাক, উড়ল ভারতের পতাকা, বার্তা ‘‌স্বাধীনতা দিবসের শুভেচ্ছা’‌

পাকিস্তানের নিউজ চ্যানেল হ্যাক, উড়ল ভারতের পতাকা, বার্তা ‘‌স্বাধীনতা দিবসের শুভেচ্ছা’‌
Twitter

সংবাদ মাধ্যমের পক্ষ থেকে বলা হয়েছে, হঠাৎ করে কীভাবে এই ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ পাকিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যম ডন–এর নিউজ চ্যানেল হ্যাক করে তাতে হ্যাকাররা উড়িয়ে দিল ভারতের জাতীয় পতাকা। আর বার্তা দিল স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। একটি বিজ্ঞাপন চলার মাঝে পাকিস্তানের জনপ্রিয়তম এই সংবাদমাধ্যমে ঘটে যাওয়া ঘটনায় অবাক হয়ে গিয়েছেন সকলে। ঘটনার একাধিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, অনেকগুলি ছবিও দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়া মারফত। খবর অনুসারে, দুপুর সাড়ে তিনটে নাগাদ, রবিবার এই ঘটনা ঘটে।

সংবাদ মাধ্যমের পক্ষ থেকে বলা হয়েছে, হঠাৎ করে কীভাবে এই ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। সাধারণ নিয়মেই বিজ্ঞাপন চলছিল। তখন হঠাই করেই ভারতের পতাকা তার উপর দেখা যায়, ও বার্তা দেখা যায় স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। কিন্তু তারপর কয়েক সেকেন্ড বাদেই সেটি আবার উবে যায়। কোত্থেকে কীভাবে এই ঘটনা ঘটল, কে বা কারা এই ঘটনা ঘটাল, সেটা এখনও স্পষ্ট নয়। তবে চ্যানেলের পক্ষ থেকে এই ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ঘটনার পুলিশেও অভিযোগ করা হয়েছে।

যদিও ঘটনার পর সোশ্যাল মিডিয়ায় ঘটনার একাধিক ভিডিও ও ছবি ভাইরাল হয়েছে। ডনের পক্ষ থেকে এটি বিবৃতিও জারি করা হয়েছে ঘটনা নিয়ে। গত জুলাই মাসে পাক অধিকৃত কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পাবলিক রিলেশন এর অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করা হয়েছিল। সেই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

Published by: Uddalak Bhattacharya
First published: August 3, 2020, 2:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर