করোনা-বিধ্বস্ত ভারতের পাশে পাকিস্তান! টুইটার জুড়ে পাক-নেটিজেনদের বার্তা #PakistanstandswithIndia

করোনা-বিধ্বস্ত ভারতের পাশে পাকিস্তান! টুইটার জুড়ে পাক-নেটিজেনদের বার্তা #PakistanstandswithIndia

করোনা-বিধ্বস্ত ভারতের পাশে পাকিস্তান!

সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমেই পরস্পরকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন প্রত্যেকে। তবে শুধু ভারতের মানুষই নয়। এই দুরাবস্থায় যোগ্য প্রতিবেশীর ভূমিকা পালন করছে পাকিস্তানও (Pakistan)।

  • Share this:

    #ইসলামাবাদ: করোনার দ্বিতীয় ঢেউতে (Second wave corona) ভয়াবহ অবস্থা গোটা ভারতের। একদিকে যেমন বেড়ে চলেছে করোনা সংক্রমণ, তেমনই গোটা দেশ জুড়ে অক্সিজেন (Oxygen crisis), হাসপাতালের বেড ও ওষুধের ঘাটতিতে চারদিকে হাহাকার পড়ে গিয়েছে। এর মধ্যে সোশ্যাল মিডিয়ার সাহায্যে মানুষ পরস্পরের পাশে দাঁড়াচ্ছেন। কারও অক্সিজেন বা হাসপাতালে বেড প্রয়োজন হলে সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমেই পরস্পরকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন প্রত্যেকে। তবে শুধু ভারতের মানুষই নয়। এই দুরাবস্থায় যোগ্য প্রতিবেশীর ভূমিকা পালন করছে পাকিস্তানও (Pakistan)।

    পাকিস্তানের নেটিজেনরাও ভারতকে সাহায্যের জন্য একাধিক সোশ্যাল মিডিয়া পোস্ট করছেন। যার ফলে এই মুহূর্তে টুইটারে ট্রেন্ডিং #PakistanstandswithIndia. কোভিড ১৯-এর দ্বিতীয় ঢেউ থেকে ভারতের মানুষকে ঘুরে দাঁড়াতে মনোবল জাগাচ্ছেন পাকিস্তানের মানুষও। সীমান্ত ঘিরে দুই দেশের মধ্যে যে চাপানউতর থাকে সে সমস্ত ভুলেই ভারতকে সাহায্যের হাত বাড়িয়েছে পাকিস্তান।

    পাকিস্তানের ইধি ফাউন্ডেশন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে জানিয়েছেন এই করোনা সংকটে তারা ভারতকে সাহায্য় করতে প্রস্তুত। ৫০ টি অ্যাম্বুল্যান্স ও কর্মী পাঠিয়ে সাহায্য করতে চেয়েছে তারা। এই ইধি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হলেন পাকিস্তানের প্রয়াত জনহিতৈষী সমাজসেবী আবদুল সাত্তার ইধি।

    পাকিস্তানের নেটিজেন শুধু সোশ্যাল মিডিয়ায় নয়। পথে নেমে মিছিল করেও ভারতের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছেন। নিজের দেশের সরকারের কাছেও তাঁরা ভারতকে সাহায্য করার অনুরোধ জানিয়েছেন। এমন মানবিক উদ্যোগ দেখে ভারতীয়রাও পাকিস্তানকে ধন্যবাদ জানিয়েছেন। ভারতকে সংহতির বার্তা দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানও (Imran Khan)। শনিবার ট্যুইট করে ভারতকে বার্তা দিয়েছেন ইমরান।

    ট্যুইটে তিনি লিখেছেন, "কোভিড-১৯-এর ভয়াবহতার সঙ্গে লড়াই করা ভারতবাসীদের পাকিস্তানের তরফে সংহতি জানাই। আমাদের প্রতিবেশী ও বিশ্বের সমস্ত মানুষ যাঁরা এই অতিমারির সঙ্গে লড়াই করছেন তাঁদের জন্য প্রার্থনা করছি দ্রুত সুস্থতার। এই বিশ্বজনীন চ্যালেঞ্জকে আমাদের সবার একসঙ্গে লড়তে হবে।"

    প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,৯০৮ জন। এই মুহূর্তে পাকিস্তানের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭৯০,০১৬ জন।

    Published by:Swaralipi Dasgupta
    First published: