ভারতের পারমাণবিক অস্ত্রভাণ্ডার সম্পর্কে সমগ্র বিশ্বের সতর্ক হওয়া উচিৎ : ইমরান খান

ভারতের পারমাণবিক অস্ত্রভাণ্ডার সম্পর্কে সমগ্র বিশ্বের সতর্ক হওয়া উচিৎ : ইমরান খান

একাধিক ট্যুইটে আজ তিনি ভারতের পারমাণবিক শক্তি সম্পর্কে দুনিয়াকে সতর্ক করার দায়ভার কার্যত নিয়েছেন ইমরান

  • Share this:

#ইসলামাবাদ: কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল নিয়ে হস্তক্ষেপ করতে নারাজ রাষ্ট্রসঙ্ঘ । এটি ভারতের অভ্যন্তরীণ বিষয় বলে দাবি নিরাপত্তা পরিষদের । ফলে ব্যাকফুটে পাকিস্তান । তবে এতেই থেমে থাকছেন না পাক প্রধানমন্ত্রী । একাধিক ট্যুইটে আজ তিনি ভারতের পারমাণবিক শক্তি সম্পর্কে দুনিয়াকে সতর্ক করার দায়ভার কার্যত নিয়েছেন ইমরান । তিনি জানিয়েছেন ভারতের পারমাণবিক অস্ত্রাগার সম্পর্কে গোটা বিশ্বের সতর্ক হওয়া দরকার ও এটি কোনওভাবে আঞ্চলিক নয়, বরং সার্বিক একটি সমস্যা ।

গতকালই পাক সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছিল কাশ্মীর নিয়ে ভারতের থেকে কোনওরকম আঘাতের জবাব দিতে প্রস্তুত পাকিস্তান ।

একটি ট্যুইটে ভারত ও নাৎজি শাসিত জার্মানির সঙ্গে তুলনা করেছেন । নাৎজি মতাদর্শ ও ভারতীয় শাসক দলের মতাদর্শের মধ্যে মিলও প্রচুর-এই মর্মেও ট্যুইট করেছেন ইমরান ।

পাশাপাশি তিনি জানিয়েছেন ভারতে প্রায় ৪ মিলিয়ন ইসলাম ধর্মামলম্বী মানুষ হয় নাগরিকত্ব হারানোর ভয়ে রয়েছেন আর নয়তো শরনার্থী শিবিরই তাঁদের আশ্রয় হয়ে উঠেছে ।

 

এরপরই তিনি জানিয়েছেন ভারতের শাসকদল ও একইসঙ্গে তাঁদের পারমাণবিক শক্তিভাণ্ডার শুধুমাত্র মহাদেশীয় বা আঞ্চলিক চিন্তার কারণ নয়, এটি সমগ্র বিশ্বের জন্যই উদ্বেগজনক ।

প্রসঙ্গত, গতকাল পাক সেনা মেজর আসিফ গফুর জানিয়েছিলেন কাশ্মীর থেকে নজর ঘোরানোর জন্য ভারত যে কোনও সময় পাকিস্তানে হামলা চালাতে পারে কিন্তু তার জবার দিতে প্রস্তুত পাকিস্তান ।

First published: 05:16:21 PM Aug 18, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर