• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • মালিককে নকল পোষ্যর, পায়ে লেগেছে ভেবে ৩০ হাজার খরচা করলেন ব্যক্তি!

মালিককে নকল পোষ্যর, পায়ে লেগেছে ভেবে ৩০ হাজার খরচা করলেন ব্যক্তি!

কুকুর প্রভুভক্ত হয়। এরা পোষ্য হিসেবে অনেক মানুষকেই মানসিক অবসাদ, একাকিত্ব-সহ একাধিক সমস্যা থেকে বাঁচায়।

কুকুর প্রভুভক্ত হয়। এরা পোষ্য হিসেবে অনেক মানুষকেই মানসিক অবসাদ, একাকিত্ব-সহ একাধিক সমস্যা থেকে বাঁচায়।

কুকুর প্রভুভক্ত হয়। এরা পোষ্য হিসেবে অনেক মানুষকেই মানসিক অবসাদ, একাকিত্ব-সহ একাধিক সমস্যা থেকে বাঁচায়।

  • Share this:

#লন্ডন: কুকুর প্রভুভক্ত হয়। এরা পোষ্য হিসেবে অনেক মানুষকেই মানসিক অবসাদ, একাকিত্ব-সহ একাধিক সমস্যা থেকে বাঁচায়। অনেকেরই ভালো বন্ধু হয়ে ওঠে। পোষ্যর সঙ্গে তার পরিবারের সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর ঘটনা পাওয়া যায়। কিন্তু এই ঘটনাটি একটু আলাদা। পোষ্যর কীর্তির জন্য মালিক খোয়ালেন প্রায় ৩০ হাজার টাকা!

টিয়া পাখি, হনুমান বা এই ধরনের অনেক পশু-পাখিই মানুষের মিমিক্রি করে থাকে। অঙ্গ-ভঙ্গি, কথা অনেক কিছুই নকল করে। কিন্তু কুকুরকে কখনও দেখেছেন মানুষের নকল করতে? এমন ঘটনা সাধারণত দেখা যায় না। কিন্তু এই পোষ্য কুকুরটি তেমনই করল এবং মালিকের পকেট থেকে ৩০ হাজার টাকা খরচ করাল!

লন্ডনের বাসিন্দা রাসেল জোনল। কিছু দিন আগে পায়ে চোট লাগে তাঁর। ফলে একটি পা খুঁড়িয়েই হাঁটা-চলা শুরু করেন তিনি। একদিন হঠাৎ পোষ্যকে নিয়ে রাস্তায় বেরিয়ে তিনি দেখেন, সেও খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছে। রাসেল ভাবেন, পোষ্যর পায়ে হয়তো লেগেছে।

ফলে, তড়িঘড়ি তাকে নিয়ে পশু চিকিৎসাকেন্দ্রে যান। সেখানে তার পায়ের এক্স-রে এবং নানা পরীক্ষা হয়। দেখা যায় কিছুই হয়নি। এদিকে সেই পরীক্ষা ও চিকিৎসককে দেখানোর খরচ বাবদ পাক্কা ৩০০ ইউরো, অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২৯ হাজার ৮০০ টাকা, মোটামুটি ভাবে ৩০ হাজার টাকার কাছাকাছি খুইয়ে ফেলেছেন তিনি।

পরে বুঝতে পারেন, তাঁর পোষ্য তাঁকে নকল করে এই কাজ করেছে। এবং হয়তো সহানুভূতি থেকেই এই কাজ করে রাসেলের পাশে দাঁড়াতে চেয়েছে। মুখে কিছু না বলতে পারলেও তার পোষ্যর এই কাজ তার মন জয় করে নিয়েছে। তিনি বার বার বলেছেন, হয়তো ৩০ হাজার টাকা গিয়েছে, কিন্তু পোষ্যর এই কাজ সত্যিই ভালো লেগেছে।

আর শুধু রাসেলেরই নয়, তার এই কর্মকাণ্ডের একটি ভিডিও শেয়ার করার সঙ্গে সঙ্গে এই পোষ্য মন জিতে নিয়েছে নেটিজেনদের একাংশেরও। ভিডিওটি দেখে অনেকেই মন্তব্য করেছেন, কুকুররা সত্যিই মানুষের বন্ধু হয়। অনেকেই আবার বলেছেন, তাদের মতো সঙ্গী আর কেউ হয় না। একজন মন্তব্য করেন, তিনি ৪০ টিরও বেশি ল্যাব্রাডরকে বাঁচিয়েছেন। আরেকজন আবার সবিস্ময়ে লেখেন, এই কুকুর হয়তো পাশের জনকে নকল করছিল, কিন্তু তাও কতটা লক্ষ্য করলে এমন ভাবে নকল করা যায়!

Published by:Akash Misra
First published: