১২ জন ভারতীয়-সহ ১৭ জন’কে পিষে দিয়েছিল বাস চালক, শাস্তি হল মাত্র ১ বছরের জেল!

১২ জন ভারতীয়-সহ ১৭ জন’কে পিষে দিয়েছিল বাস চালক, শাস্তি হল মাত্র ১ বছরের জেল!

প্রতীকী চিত্র ।

সাত বছরের কারাদণ্ডের শাস্তি কমিয়ে সম্প্রতি তাকে এক বছরের কারাবাসের সাজা শুনিয়েছে আদালত ।

  • Share this:

    #দুবাই: একসঙ্গে ১৭ জন’কে পিষে দিয়েছিল এই ব্যক্তি । জলজ্যান্তমানুষগুলো চোখের নিমেষে নিথর মৃতদেহে পরিণত হয়েছিল । রাস্তা যেন রক্তের নদী । মারাত্মক সেই দুর্ঘটনার বিভীষিকা ভুলতে পারেননি দুবাইবাসী । ভয়াবহ সেই দিনটি ছিল ২০১৯ সালের জুলাই মাসের একটি দিন । দুর্ঘটনার ভয়াবহতায় শিউরে উঠেছিলেন সকলেই ।

    কিন্তু তারপরেও সেই মারাত্মক ‘অপরাধের’ শাস্তি হল তুলনায় যৎসামান্য । মাত্র এক বছরের জেল অভিযুক্ত বাস চালকের । সাত বছরের কারাদণ্ডের শাস্তি কমিয়ে সম্প্রতি তাকে এক বছরের কারাবাসের সাজা শুনিয়েছে দুবাই আদালত । তবে এর পিছনে অবশ্যই কারণ রয়েছে । ভয়ঙ্কর এই ঘটনাটি ইচ্ছাকৃতভাবে ঘটায়নি ওই চালক । একটি ভুল লেনে বাস নিয়ে ঢুকে পড়েছিল ৫৫ বছরের ওই বৃদ্ধ। ওই রাস্তায় বাস চলাচল নিষিদ্ধ ছিল । এতেই ঘটে গিয়েছিল অঘটন । ১২ জন ভারতীয়-সহ ১৭ জন’কে পিষে দিয়েছিল বাসটি ।

    প্রথম থেকেই নিজের ভুল স্বীকার করে নিয়েছিল ওই বৃদ্ধ । জানিয়েছিল, সূর্যের আলো চোখে পড়ায় সাময়িকভাবে দৃষ্টিশক্তি হারিয়ে যায় তার। যার ফলে এমন দুর্ঘটনা ঘটেছিল । এরপরেই সমস্ত দিক বিচার বিবেচনা করে ওই ব্যক্তির শাস্তির পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আদালত । ওই দিন ১২ জন ভারতীয় ছাড়াও ২ জন পাকিস্তানি, একজন করে আইরিশ, ওমানি এবং ফিলিপিনা ছিলেন । বহু মানুষ মারাত্মক জখম হয়েছিলেন ওই দুর্ঘটনায়য় ।

    Published by:Simli Raha
    First published: