corona virus btn
corona virus btn
Loading

শৌচালয়ে কেন! কিমের তুঘলকি রাজ্যপাটে খুন সরকারি আধিকারিক

শৌচালয়ে কেন! কিমের তুঘলকি রাজ্যপাটে খুন সরকারি আধিকারিক
সংগৃহীত ছবি
  • Share this:

#সিওল: কিম উন জংয়ের তুঘলকি রাজ্যপাটে প্রাণ গেল এক নাগরিক তথা সরকারি আধিকারিকের। তাও আবার একেবারেই অমূলক এক ধারণার বশবর্তী হয়ে।

জানা গিয়েছে, যে আধিকারিককে গুলি করা হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাঁকে কোয়ারান্টাইনে রাখা হয়েছিল। ফলে সাধারণ জায়গায় প্রবেশ করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। দাবি, সেই নিষেধ অমান্য করে সাধারণের ব্যবহারের জন্য যে শৌচালয়, সেখানে প্রবেশ করেছিলেন তিনি। আর তাই তাঁকে গুলি করে মেরে ফেলা হয়। সরকারি আধিকারিকের নির্মম পরিণতির কথা জানাজানি হতেই আতঙ্কিত হয়ে পড়েছেন উত্তর কোরিয়ার বাসিন্দারা।

কোরিয়ার দৈনিক একটি পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, সম্প্রতি চিন সফর শেষে দেশে ফিরে এসেছিলেন উত্তর কোরিয়ার বাণিজ্য মন্ত্রণালয়ের ওই আধিকারিক। চিন থেকে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে দেশে ফিরেছেন সন্দেহে তাঁকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। কোয়ারেন্টাইনে থাকাকালীন সাধারণের ব্যবহারের জন্য নির্মিত শৌচালয়ে যাওয়ার সময়ে তাঁকে গ্রেফতার করে নিরাপত্তা রক্ষীরা। গ্রেফতারের পরেই গুলি করে হত্যা করা হয়। ঘটনার পরেই তদন্তে নেমে যে আধিকারিক গুলি চালিয়েছেন, তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Published by: Shubhagata Dey
First published: February 14, 2020, 5:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर