Home /News /international /
Narendra Modi: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ জিতবে না, শুধু কষ্ট পাবেন দরিদ্র মানুষ, ভুগবে একাধিক দেশ: মোদি

Narendra Modi: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ জিতবে না, শুধু কষ্ট পাবেন দরিদ্র মানুষ, ভুগবে একাধিক দেশ: মোদি

Image: Facebook

Image: Facebook

Narendra Modi: এই সভা থেকেই মোদি বলেন, পৃথিবী জুড়ে তেলের দাম বৃদ্ধি পেয়েছে এই যুদ্ধের কারণে।

  • Share this:

    #নয়াদিল্লি: বার্লিন থেকে শান্তির বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের ফলে কোনও দেশেরই লাভ হবে না, কেউ জিতবে না এই যুদ্ধে, শুধু কষ্ট পাবেন সাধারণ মানুষ, সাধারণ মানুষের জীবন আরও দূর্বিসহ হয়ে উঠব এই যুদ্ধের ফলে। আর মুশকিলে পড়বে পৃথিবীর উন্নয়নশীল দেশগুলি। মোদি বললেন, "আমরা জানি এই যুদ্ধে আলাদা করে কেউ জয় পাবে না, সেই কারণে আমরা শান্তির পক্ষে দাঁড়ে চাই।"

    আরও পড়ুন: ভর সন্ধ্যায় রাস্তার উপরে যুবতীকে কুপিয়ে খুন করল দুই আততায়ী! চাঞ্চল্য বহরমপুরে

    এই সভা থেকেই মোদি বলেন, পৃথিবী জুড়ে তেলের দাম বৃদ্ধি পেয়েছে এই যুদ্ধের কারণে। এ ছাড়াও পৃথিবীর বিভিন্ন প্রান্তের একাধিক দেশে এখন খাদ্যাভাব দেখা দিচ্ছে,বন্ধ হয়ে গিয়েছে উন্নয়নের কাজ, বন্ধ হয়ে সরকারি প্রকল্পও। পাশাপাশি, মোদি আশঙ্কা প্রকাশ করেছেন যুদ্ধের মানবিক ক্ষতির দিকটিকে নিয়েও। তিনি বলেছেন, আপাতত ৬০-এর বেশি দিন ধরে যুদ্ধ চলছে। হাজার হাজার সাধারণ মানুষের মৃত্যু হয়েছে এই যুদ্ধের ফলে। লক্ষ লক্ষ মানুষ ঘরছাড় হয়েছেন। সেই কারণেই যুদ্ধের একেবারে শুধু থেকে অস্ত্র নামিয়ে রেখে আলোচনার প্রস্তাব দিয়ে আসছে ভারত।

    আরও পড়ুন: রেল স্টেশনের স্বামী সন্তানের সামনে প্রেগন্যান্ট মহিলাকে টেনে নিয়ে চলল পাশবিক অত্যাচার

    এই একই সভা থেকে রাশিয়ার তীব্র সমালোচনা করেন জার্মানির চ্যান্সেলর স্কোলজ। তিনি বলেন, রাশিয়া একাধিক শান্তি চুক্তি লঙ্ঘন করে ইউক্রেনকে আক্রমণ করেছে। আন্তর্জাতিক শান্তি রক্ষার প্রশ্নে যা অনৈতিক।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Narendra Modi

    পরবর্তী খবর