কাশ্মীর ও আফগানিস্তানকে এক করে হিংসার সৃষ্টি করবেন না, পাকিস্তানকে হুঁশিয়ারি তালিবানের

পাকিস্তানের কিছু রাজনৈতিক এই কাজ করছে কিন্তু এর ফলে অহেতুক রাজনৈতিক দ্বন্দ্ব ও হিংসার সৃষ্টি হবে যা কোনওভাবেই কাম্য নয়, জানিয়েছেন তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহেদ

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 09, 2019 02:48 PM IST
কাশ্মীর ও আফগানিস্তানকে এক করে হিংসার সৃষ্টি করবেন না, পাকিস্তানকে হুঁশিয়ারি তালিবানের
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 09, 2019 02:48 PM IST

#কাবুল: কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপ করার বিরুদ্ধে যখন ভারত-পাক সম্পর্ক চরম উত্তেজনায় পোঁছে গিয়েছে তখনই রাজনৈতিকক মহলকে অবাক করে দিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছে তালিবান ।

'কাশ্মীর ও আফগানিস্তানের-দু'টি সমস্যা এক নয় সুতরাং দুটি গুলিয়ে ফেলা অনুচিৎ । পাকিস্তানের কিছু রাজনৈতিক এই কাজ করছে কিন্তু এর ফলে অহেতুক রাজনৈতিক দ্বন্দ্ব ও হিংসার সৃষ্টি হবে যা কোনওভাবেই কাম্য নয়', জানিয়েছেন তালিবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহেদ। পাশাপাশি কাশ্মীরের পরিপ্রেক্ষিতে ভারত ও পাকিস্তান দুই দেশকেই শান্তি বজায় রাখার আর্জি জানিয়েছে এই সংগঠন।

প্রসঙ্গত, পাকিস্তানের বিরোধী নেতা শাহবাজ শরিফ সংসদে আফগানিস্তান ও কাশ্মীরের মধ্যে তুলনা টেনে প্রশ্ন তুলেছিলেন সংসদে, এরপরই এই বিবৃতি জারি করেছে তালিবান ।

এই নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে ট্যুইট করেছে আফগানিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি হামিদ কারজাই । 'কাশ্মীর ও আফগানিস্তানে শান্তি প্রক্রিয়াকে সংযুক্ত করছে পাকিস্তান যা থেকে স্পষ্ট আফগানিস্তানকে নিজেদের রাজনৈতিক কৌশলের অঙ্গ বলে মনে করছে পাক । আমি পাকিস্তানকে সতর্ক করছি যে তাঁরা আফগানিস্তানে হিংসার মাধ্যমে নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ না করে', ট্যুইট করেছেন কারজাই । ভারতের এই সিদ্ধান্ত জম্মু-কাশ্মীরে শান্তি ফেরাবে বলেই আশা করছেন কারজাই ।

First published: 02:48:34 PM Aug 09, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर