অসুখ সারাতে টোটকা মাশরুম! গোটা শরীরে মাশরুম ছেয়ে গিয়েছে এই ব্যক্তির‌

অসুখ সারাতে টোটকা মাশরুম! গোটা শরীরে মাশরুম ছেয়ে গিয়েছে এই ব্যক্তির‌
প্রতীকী চিত্র।

অভিযোগ, তাঁর শিরা-ধমনীতে ম্যাজিক মাশরুম (এমনটাই নাম ওই বিশেষ প্রজাতির) তৈরি হতে শুরু করেছে।

  • Share this:

    ওয়াশিংটন: গভীর মানসিক অসুখে ভুগছিলেন, রোগের পোশাকি নাম-বাইপোলার ডিসঅর্ডার। চিকিৎসক পরামর্শ দেন মাশরুম থেকে তৈরি চা ইঞ্জেকশনে ভরে শরীরে প্রবেশ করাতে। অক্ষরে অক্ষরে সেই উপদেশ পালন করে ভয়াবহ সমস্যায় পড়লেন এক ব্যক্তি। অভিযোগ, তাঁর শিরা-ধমনীতে ম্যাজিক মাশরুম (এমনটাই নাম ওই বিশেষ প্রজাতির) তৈরি হতে শুরু করেছে।

    এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ মার্কিন মুলুকের বাসিন্দা ওই ব্যক্তিকে অন্তত ২২ দিন হাসপাতালে থেকে যমে মানুষে লড়াই লড়তে হচ্ছে। তাঁর গোটা রক্তসংবহনতন্ত্রেই ছড়িয়ে পড়েছিল এই ম্যাজিক মাশরুম। অবাধে বাড়তে থাকে এই ছত্রাক।

    এই ঘটনার কথা সম্প্রতি এক প্রবন্ধেতুলে ধরেছে দ্য জার্নাল অব দ্য অ্যাকাডেমি অব কনসাল্টেশন লিয়াসোঁ সাইকিয়াট্রি। নিবন্ধটিতে বলা হয়েছে ওই ব্যক্তি এখন কিছুটা সুস্থ, তবে তাঁকে স্বাভাবিক জীবনে ফিরতে লম্বা সময় লড়াই চালিয়ে যেতে হবে।


    প্রবন্ধটি বলছে, বাইপোলার ডিসঅর্ডারের ওষুধ খাওয়া ছেড়ে ওই ব্যক্তি নতুন কোনও পথ খুঁজছিলেন। এই সময় তাঁকে এই পথ বাতলান কেউ। মাশরুম-চা শরীরে প্রবেশ করানোর পরেই তাঁর ডায়েরিয়া, বমি শুরু হয়, চামড়া হলুদ হয়ে যেতে থাকে। অ‌ঙ্গপ্রত্যঙ্গ বিকল হতে থাকলে পরিবারের তরফে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন দেখা যায় তাঁর রক্তে এই ছত্রাক সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর