এই কয়েক জাতের কুকুর সঙ্গে থাকলে ডেটিং অ্যাপে সাফল্য সুনিশ্চিত, বলছে সমীক্ষা!

ডেট করার সময়ে সাধারণত অপর পক্ষ কী দেখে বিচার করে একজনকে? ঝকঝকে চেহারা? সুগঠিত শারীরিক কাঠামো? স্টাইল স্টেটমেন্ট?

ডেট করার সময়ে সাধারণত অপর পক্ষ কী দেখে বিচার করে একজনকে? ঝকঝকে চেহারা? সুগঠিত শারীরিক কাঠামো? স্টাইল স্টেটমেন্ট?

  • Share this:

#লন্ডন: ডেট করার সময়ে সাধারণত অপর পক্ষ কী দেখে বিচার করে একজনকে? ঝকঝকে চেহারা? সুগঠিত শারীরিক কাঠামো? স্টাইল স্টেটমেন্ট? অর্থনৈতিক স্বচ্ছলতা? সার্বিক বিচারে এই সবক'টা বিষয়ই হয় তো জড়িয়ে থাকে চিন্তাভাবনায়। সন্দেহ নেই, এদের মধ্যে সব চেয়ে বেশি নজর কাড়ে ব্যক্তিবিশেষের রূপ। কিন্তু এর ঠিক পরেই আসে গুণের প্রসঙ্গ। বলা বাহুল্য, ডেটিং অ্যাপে কয়েকটা ছবি দেখে বা দিনকয়েক কথা বলে কারও গুণ সম্পর্কে তেমন কিছু বুঝে ওঠা সম্ভব হয় না। কিন্তু সাম্প্রতিক এক সমীক্ষা দাবি করছে যে সেই গুণবিচারের কাজটি সহজ হয়ে যায় পোষ্যের সঙ্গে কোনও ছবি থাকলে। বিশেষ করে, পোষা কুকুরের সঙ্গে ছবি থাকলে! সমীক্ষার অভিমত- পোষা কুকুরের সঙ্গে ছবি থাকলে ডেটিং অ্যাপে সাফল্য না কি প্রায় শতকরাই সুনিশ্চিত!

শুনতে অদ্ভুত লাগলেও সমীক্ষার এই সিদ্ধান্তের পিছনে এক বিশেষ মানসিকতা কাজ করছে। সেটা হল কোনও ব্যক্তি কতটা সহৃদয়, তা মেপে নেওয়ার পদ্ধতি। সাধারণত পোষ্যেরা মালিকের সহৃদয়তা বোঝানোর একটা মাপকাঠি হিসেবে এক্ষেত্রে বিবেচিত হচ্ছে আর কী! কিন্তু অন্য সব পোষ্যদের বাদ দিয়ে এই সমীক্ষা কেন শুধু কুকুরদেরই কথা তুলে ধরছে? তা-ও আবার সব কুকুর নয়, বিশেষ কয়েক জাতের কুকুরের প্রতিই কেন পক্ষপাতিত্ব করছে তারা?

খবর বলছে যে সম্প্রতি এ হেন সমীক্ষাটি পরিচালিত হয়েছে ইউনাইটেড কিংডমে, ক্যানাইন কটেজেস নামের এক সারমেয়বান্ধব পর্যটন সংস্থার সূত্রে। কাজেই তারা যে কুকুর থাকার উপরেই বেশি জোর দেবে, সেটা অস্বাভাবিক কিছু নয়। তো, সমীক্ষার দাবি- ছবিতে থাকা কুকুর যদি হাসিখুশি হয়, তার থেকে এটা বোঝা যায় যে তার মালিক তাকে ভালো ভাবে রেখেছে। অর্থাৎ সেই ব্যক্তি স্বভাবতই যত্নশীল! এই বৈশিষ্ট্যটিই না কি ডেটিং অ্যাপে হবু সঙ্গী বা সঙ্গিনীকে আকর্ষণ করার কাজ করে!

ক্যানাইন কটেজের এই সমীক্ষা নানা ডেটিং অ্যাপের তথ্য নিয়ে এই সমীক্ষাটি করেছে। তার পর দেখেছে যে ছেলেদের ক্ষেত্রে সব চেয়ে বেশি ডেট পেতে সাহায্য করে স্ট্যাফোর্ডশায়ার বুল টেরিয়ার। এর পরের ধাপেই রয়েছে জ্যাক রাসেলরা! অন্য দিকে, মেয়েদের ক্ষেত্রে সব চেয়ে বেশি ডেট পেতে সাহায্য করে চিহুয়াহুয়া বা কোনও মিক্সড ব্রিডের কুকুর। তবে সার্বিক ভাবে ল্যাব্রাডরের কদরও যে এক্ষেত্রে দারুণ, সমীক্ষা সেটাও জানিয়েছে। তবে এই সমীক্ষাটি পরিচালিত হয়েছে হেটেরোসেক্সুয়ালদের মধ্যে এবং তা সীমাবদ্ধ থেকেছে ইউনাইটেড কিংডমেই। যদিও সমীক্ষকদের আশা- তাদের সিদ্ধান্ত অন্যত্রও একই ভাবে ঠিক প্রমাণিত হবে!

Published by:Akash Misra
First published: