corona virus btn
corona virus btn
Loading

লাইভ রিপোর্টিংয়ের সময় সাংবাদিকের পিছনে দুই কিশোরের ‘মুুনওয়াক’, ভিডিও ভাইরাল !

লাইভ রিপোর্টিংয়ের সময় সাংবাদিকের পিছনে দুই কিশোরের ‘মুুনওয়াক’, ভিডিও ভাইরাল !

হঠাৎই দুটি বাচ্চা ছেলে ক্যামেরার সামনে 'ফটোবম্ব'-এর জন্য, সাংবাদিকের পিছনে 'মুনওয়াক' করা শুরু করে।

  • Share this:

#বার্লিন: আমরা সবাই জানি সাংবাদিকতা এক গুরুত্বপূর্ণ পেশা। এই পেশায় যাঁরা রয়েছেন, বিশেষত ফিল্ড রিপোর্টিংয়ের সঙ্গে যুক্ত সাংবাদিক, দেখা গিয়েছে তাঁরা ক্যামেরার সামনে লাইভ রিপোর্ট দিতে গিয়ে প্রায়শই অদ্ভুত সব ঘটনার সম্মুখীন হন। কখনও সেই অভিজ্ঞতা মজার  কখনও বা ভয়ানক। বেশিরভাগ ক্ষেত্রে সাংবাদিকদের রিপোর্ট পেশ করার সময় আশপাশে থাকা সাধারণ মানুষই ক্যামেরার সামনে এই ঝঞ্ঝাটগুলো ঘটান।

যেমন জার্মানির ফ্রাঙ্কফার্টে, এক বিবিসি রিপোর্টারের পিটিসি (পিস টু ক্যামেরা) দেওয়ার সময় ঘটে গেল তেমনই এক মজার ঘটনা। সাংবাদিক জো টিডি ক্যামেরার সামনে সেইসময় তাঁর খবর পেশ করছিলেন। হঠাৎই দুটি বাচ্চা ছেলে ক্যামেরার সামনে 'ফটোবম্ব'-এর জন্য, সাংবাদিকের পিছনে 'মুনওয়াক' করা শুরু করে। কারোর ভিডিও অথবা ফটোগ্রাফি চলার সময় ইচ্ছাকৃত অথবা অনিচ্ছাকৃতভাবে ক্যামেরার সেই ফ্রেমে ঢুকে গিয়ে মূল বিষয়কে নষ্ট করে দেওয়ার নামই হল 'ফটোবোম্ব'।

সাংবাদিক জো, বাচ্চা দুটোর কাণ্ডতে অবশ্য একবারের জন্যও ক্ষোভ প্রকাশ করেননি। তিনি বিষয়টিকে বেশ মজার ছলেই নিয়েছেন। ভিডিওটি শেয়ার করে তিনি মজা করে ক্যাপশন দেন, ''জার্মানিতে পিটিসি দেওয়ার সময়, যেই বাচ্চা দুটো চুপচাপ আমার সেরা পিস টু ক্যামেরার গুষ্টির তুষ্টি ঘটিয়েছে, তাদের অভিনন্দন। সত্যি বলছি, আমি কিচ্ছু মনে করিনি। ভিডিওটি এডিটে যাওয়ার পর জানতে পারি, এইসব কান্ড ঘটেছে।''

বিরক্ত হওয়া তো দূরের কথা, জো কৌতুক করে ভিডিওটির একটি ডাবড ভিডিও ছেড়েছেন। শেয়ার করা দ্বিতীয় ভিডিও ক্লিপটিতে দেখা যাচ্ছে, ছেলে দু'টির মুনওয়াককে যোগ্য সঙ্গত দিতে মাইকেল জ্যাকসনের একটি বিখ্যাত গান ব্যাকগ্রাউন্ডে বাজছে।

যাইহোক, মজার এই পিটিসি-টি ব্রডকাস্ট করা হয়নি। একজন টিডিকে প্রশ্ন করেছেন, '' টিডি, পিটিসি-টা সম্পাদনা করে নিলেন না কেন?'' টিডির উত্তর, '' নাহ! এটা একটা গুরুত্বপূর্ণ স্টোরি!!''

ফটোবোম্বিং হয়ে সিরিয়াস রিপোর্টের বারোটা বাজার ঘটনা এই প্রথম কিছু নয়। গতবছর, ভারতে আরও এক বিবিসি সাংবাদিক অন্যতম সেরা এক ফটোবম্বিংয়ের অভিজ্ঞতার মুখে পড়েছিলেন। সাংবাদিক টম ব্রুক, একটি অটো রিকশায় তাঁর শো, টকিং মুভিস সম্বন্ধে পিটিসি দিতে দিতে যাচ্ছিলেন। সেইসময়, অটোরিকশাটিকে ওভারটেক করে একটি স্কুটার বেরিয়ে যায় এবং ক্যামেরায় ধরা পড়ে, স্কুটার আরোহীর কাঁধে দুই পায়ের ভর দিয়ে তাঁর পোষ্য দাঁড়িয়ে।

মজার মজার পিটিসিতে ভরে উঠছে, সাংবাদিক জগতের ভাঁড়ার। জো টিডির রিপোর্টের সময় বাচ্চাদের মজাদার মুনওয়াক, তার এক নবতম সংযোজন।

Published by: Siddhartha Sarkar
First published: September 14, 2020, 12:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर