Home /News /international /
শহর ঘিরে ফেলেছে বেড়ালের সাইজের ইঁদুর, আতঙ্কে দিন কাটছে এই শহরের

শহর ঘিরে ফেলেছে বেড়ালের সাইজের ইঁদুর, আতঙ্কে দিন কাটছে এই শহরের

যখন লকডাউন চলছিল, তখনই ইংল্যান্ডের একাধিক শহরে ইঁদুরের প্রকোপ নিয়ে মানুষের সমস্যা শুরু হয়।

  • Share this:

    #‌লন্ডন:‌ কোনটার আকার খরগোশের মতো, কোনওটার আবার ইয়াবড়, একেবারে বেড়ালের মতো। ব্রিটেনের সান্ডার‌ল্যান্ড শহর জুড়ে এখন তাণ্ডব চালাচ্ছে ধেড়ে ইঁদুরের দল। আর তাতেই জীবন অতিষ্ট হয়ে পড়েছে সেখানকার সাধারণ মানুষ। কারণ, হঠাৎ এই ধেড়ে ইঁদুরের আক্রমণে তাঁদের জিনিসপত্র রক্ষা করা দায় হয়ে পড়েছে। এছাড়া, রয়েছে রোগ ছড়িয়ে পড়ার ভয়ও।

    যখন লকডাউন চলছিল, তখনই ইংল্যান্ডের একাধিক শহরে ইঁদুরের প্রকোপ নিয়ে মানুষের সমস্যা শুরু হয়। বলা হয়, লকডাউনের মধ্যে রেস্তোরাঁ থেকে স্ট্রিট ফুড, সব বন্ধ থাকায় খাবারের অভাবে লোকের বাড়িতে হানা দিতে শুরু করেছে ইঁদুরের দল। কিন্তু তারপরে অনেক সময় কেটে গিয়েছে, এখনও ইঁদুরের প্রকোপ তো কমেইনি, বরং রোজই বেড়ে চলেছে। সান্ডারল্যান্ড এলাকায় এখন এক একটি ইঁদুরের সাইজ দেখলে চমকে উঠছেন মানুষ। জিমি স্মার্ট নামে স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, ডনিসন স্ট্রিটে তাঁর বাড়ি। সেখানেই তিনি রোজ কম করে ৩টি করে ধেড়ে ইঁদুর ধরছে। ক’‌দিন আগেই তিনি দেখেছেন, একটি বেড়ালের সাইজের ইঁদুর। সেই কারণে দোকান থেকে কেনা ফাঁদে ধরা পড়ছে না অত বড় ইঁদুর বরং নিজেদের মতো করে ফাঁদ তৈরি করতে হচ্ছে ইঁদুর ধরতে।

    স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শেষ ছ’‌মাস ধরে তাঁদের এই যন্ত্রণা সহ্য করতে হচ্ছে। প্রতিদিন সংখ্যায় বেড়ে চলেছে ইঁদুরের বংশ। প্রশাসনের সাহায্য চেয়েও লাভ হয়নি। তাই নিজেরাই নিজেদের বাড়ির বাগানে ফাঁদ তৈরি করে ইঁদুর ধরতে চেষ্টা করছেন স্থানীয়রা। স্থানীয় কাউন্সিলর জানিয়েছেন, তিনি প্রশাসনিক স্তরে বিষয়টি তুলে ধরেছেন। পরিবেশ দফতরের কর্মীরা এলাকায় গিয়েছে। বিষয়টিকে এবার সরকার গুরুত্ব দিয়ে দেখছে।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Viral News

    পরবর্তী খবর