বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

৬টা বাঘ,শিম্পাঞ্জি, হাতি,সিংহ যেন নিজের ভাই বোন, ইনি হলেন রিয়েল লাইফ টারজান !

৬টা বাঘ,শিম্পাঞ্জি, হাতি,সিংহ যেন নিজের ভাই বোন, ইনি হলেন রিয়েল লাইফ টারজান !

ছবিতে বা গল্পের বইতে টারজান পড়েছেন নিশ্চয়ই? আপনার খুব ভালো করেই জানা টারজান ছোট থেকেই কেমন জঙ্গলের পশুদের সঙ্গে পরিবারের মতোন বড় হয়ে ওঠে।

  • Share this:

#সাউথ ক্যারোলিনা: ছবিতে বা গল্পের বইতে টারজান পড়েছেন নিশ্চয়ই? আপনার খুব ভালো করেই জানা টারজান ছোট থেকেই কেমন জঙ্গলের পশুদের সঙ্গে পরিবারের মতোন বড় হয়ে ওঠে। এবারে যদি আপনাকে বলি সত্যিকারের টারজানও রয়েছে, নিশ্চয়ই অবাক হবেন অপনি!

গল্পের মতোন মনে হলেও এ একেবারেই সত্যি। আমেরিকার সাউথ ক্যারোলিনায় রয়েছে একটি ওয়াইল্ড লাইফ পার্ক। যেটা হলো 'দ্য ইনস্টিটিউট  ফর গ্রেটলি এনডেনজার্ড  এন্ড রেয়ার স্পিশিজ'। ডক অ্যান্টেল এই পার্ক নির্মাণ করেছিলেন আজ থেকে প্রায় ৩৫ বছর আগে। বিলুপ্তপ্রায় প্রজাতির বাঘেদের প্রজনন করার পাশাপাশি সিংহ, হাতি, শিম্পাঞ্জিও রয়েছে এই ওয়াইল্ড লাইফ পার্কে।

ডক অ্যান্টেলের ছেলে কোডি অ্যান্টেল জন্মানোর পাঁচ বছর আগে থেকেই রয়েছে এই পার্কটি। কোডি জন্মানোর পর থেকেই এই পার্কের পশুদের সঙ্গেই বেড়ে ওঠে। ঠিক নিজের ভাই বোনের মতন। পাঁচ থেকে ছটি বাঘ, শিম্পাঞ্জি, সিংহ হাতি সবাই যেন একই পরিবারের ভাই বোন।

কোডির এমন কিছু ভিডিও সম্প্রতি সামনে এসেছে যা দেখলে মন ভরে যাবে অপনার। আপনিও বিশ্বাস করবেন, গল্পে নয়ে, সত্যিকারের টারজান দেখছেন আপনি।

Published by: Akash Misra
First published: October 7, 2020, 8:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर