Viral: ২০ লক্ষ টাকা খরচ করে বাড়িজুড়ে অ্যাকুয়ারিয়াম তৈরি করলেন যুবক, কী কাণ্ড!

২০ লক্ষ টাকা খরচ করে বাড়িজুড়ে অ্যাকুয়ারিয়াম

টেলিভিশন দেখা তাঁর একদম পছন্দ নয়, তাই টেলিভিশনের মায়া ত্যাগ করে বাড়ির দেওয়াল জুড়ে তৈরি করেছেন বিশাল অ্যাকুয়ারিয়াম।

  • Share this:

    #নটিংহাম: নিজের বাড়িকে সাজানোর জন্য লোকে কত কিছুই না করে। তবে ইংল্যান্ডের নটিংহামের বাসিন্দা জ্যাক হিথকোটে যা করেছেন তা দেখে তাজ্জব গোটা নেটপাড়া। জ্যাকের বাড়ি এখন রীতিমতো পর্যটনস্থল। ৪৭ বছরের জ্যাক গোটা বাড়িটাকে একটা বিশালাকার অ্যাকুয়ারিয়ামে পরিণত করেছেন। টেলিভিশন দেখা তাঁর একদম পছন্দ নয়, তাই টেলিভিশনের মায়া ত্যাগ করে বাড়ির দেওয়াল জুড়ে তৈরি করেছেন বিশাল অ্যাকুয়ারিয়াম।

    এই অ্যাকুয়ারিয়ামের একটি আবার ৭ ফুট গভীর। ড্রয়িং রুমে বসে সেই অ্যাকুয়ারিয়ামে সামুদ্রিক মাছেদের খেলা দেখছেন জ্যাক। সেখানে বসে বসে ঘণ্টার পর ঘণ্টা মাছগুলিকে দেখতে মোটেও নাকি বোর হন না জ্যাক। এমনই দাবি করেছেন তিনি। এমন অদ্ভুত ইচ্ছে কী ভাবে হল জ্যাকের? ৪৭ বছরের জ্যাকের বক্তব্য, অনেক ছোটবেলা থেকেই এমন সখ ছিল তাঁর। শেষ পর্যন্ত সেটি পূরণ হয়েছে।

    জ্যাকের বেডরুম। জ্যাকের বেডরুম।

    ১০ বছর বয়সে ব্ল্যাকপুলে প্রথম অ্যাকুয়ারিয়াম দেখার পরই বাড়িতে এমন বিশালাকার অ্যাকুয়ারিয়াম তৈরির ইচ্ছে হয়েছিল তাঁর। সেখান থেকে প্রথম একটি গোল্ডফিশ কিনে এনেছিলেন জ্যাক। তার পর থেকেই সমুদ্রের নীচের জীবন নিয়ে খুবই উৎসাহ তৈরি হয়েছিল তাঁর। জানা গিয়েছে, বাড়ির দেওয়াল জুড়ে এমন বিশালাকার অ্যাকুয়ারিয়াম তৈরি করতে জ্যাকের খরচ হয়েছে অন্তত ২০ লক্ষ টাকা। ঘরের তিনটি দেওয়াল জুড়ে একটি অ্যাকুয়ারিয়াম তৈরি করেছেন তিনি।

    ড্রয়িং রুম ছাড়াও, সেলার, হল, এবং বেডরুমেও অ্যাকুয়ারিয়াম তৈরি করেছেন জ্যাক। তিনি বলেছেন, 'আমার বন্ধুরা বলেছে এটা দারুণ হয়েছে। ওরাও মাঝে মাঝে এসে আমার সঙ্গে সোফায় বসে মেরিন লাইফ উপভোগ করে। অন্যেরা যেভাবে টিভি দেখে, সেভাবে আমি অ্যাকুয়ারিয়াম দেখি।' জাপানের একটি ক্যাফেতেও এর আগে এমনই কাণ্ড দেখা গিয়েছিল। হিপ্পো পাপা ক্যাফের গোটা টয়লেটটিকে বানানো হয়েছে একটি অ্যাকুয়ারিয়াম।

    Published by:Raima Chakraborty
    First published: