দু'বছরের ছেলেক ১৮ লাখে বিক্রি করে, নতুন বউকে নিয়ে হানিমুনে গেলেন বাবা !

photo source collected

১৮ লক্ষ টাকায় ছেলেকে বেচে দিয়ে সদ্য বিয়ে করা বউকে নিয়ে হনিমুনে চলে যান ব্যক্তি।

  • Share this:

    #চিন:  সন্তান মানেই একটা অন্য পৃথিবী। একটা খোলা হাওয়া। নিজের সন্তানের হাসি মুখ দেখতে পাওয়াটাই বাবা মায়ের কাছে সব কিছু। কিন্তু সব বাবা-মায়ের কাছে বোধ হয় বিষয়টা এক নয়, কারও কারও কাছে সন্তানের থেকেও দামি টাকা। অভাবে সন্তান বিক্রি করে দেওয়া অনেক দেশেই ঘটে। কিন্তু দ্বিতীয় বউকে নিয়ে হানিমুনে যাবে বলে নিজের দু'বছরের শিশুকেই বেচে দিল বাবা। এ ঘটনা অবাক করার মতোই।

    প্রথম স্ত্রীর সঙ্গে ডিভোর্সের পর দু'বছরের শিশুর সব দায়িত্ব নিতে হয় ব্যক্তিকে। কিন্তু বাচ্চার দায়িত্ব মানেই ওই ব্যক্তির কাছে ঝামেলা। তাকে খাওয়াও, পড়াও, খেয়াল রাখো। ওই ব্যক্তির মনে হত এটা একটা বাড়তি ঝামেলা। তাই দ্বিতীয় বিয়ে করার পর প্রথমেই নিজের দু'বছরের ছেলেকে বিক্রি করে দেওয়ার কথা ভাবেন চিনের বেজিয়াং-এর এক ব্যক্তি।

    ১৮ লক্ষ টাকায় ছেলেকে বেচে দিয়ে সদ্য বিয়ে করা বউকে নিয়ে হনিমুনে চলে যান ব্যক্তি। এর পর ছেলেকে বেচে পাওয়া টাকা দিয়ে আরও নানা জায়গায় ঘুরে বেড়ায় ওই ব্যক্তি। সব চলছিল ভালোই। কিন্তু শেষ পর্যন্ত রক্ষা মেলেনি পুলিশের হাত থেকে।

    জানা যায়, বাচ্চাটি যার নাম জিয়াজিয়া সে থাকত ওই শি নামের ব্যক্তির ভাইয়ের কাছে। হঠাৎ করেই একদিন ভাইয়ের কাছ থেকে ছেলেকে নিয়ে যান ওই ব্যক্তি। বলেন, বাচ্চার মা দেখা করতে চায়, তাই নিয়ে যাচ্ছেন। কিন্তু বেশ কয়েক মাস কেটে গেলেও বাচ্চাটিকে ফেরত নিয়ে আসে না শি। তখনই সন্দেহ হয় শি-এর ভাইয়ের। সে পুলিশ অভিযোগ জানায়। এরপর ঘটনার তদন্তে নেমে চমকে যায় পুলিশ। গ্রেফতার করা হয় শিকে। এবং ওই বাচ্চাটিকে ফিরিয়ে নিয়ে আসা হয় তার কাকার কাছে। গ্রেফতার করা হয় ওই দম্পতিকে যারা জিয়াজিয়াকে কিনেছিলেন। এভাবে সন্তানকে বিক্রি করে নতুন বউ নিয়ে একজন বাবা কি ভাবে ঘুরে বেড়াতে পারেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন। ওই ব্যক্তির নির্দয় হৃদয়ের সমালোচনা করেছেন অনেকেই।

    Published by:Piya Banerjee
    First published: