বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

৫৩ বছর পর নাকের মধ্যে থেকে বেরল প্রাচীন মুদ্রা! জানতেনই না ওই ব্যক্তি

৫৩ বছর পর নাকের মধ্যে থেকে বেরল প্রাচীন মুদ্রা! জানতেনই না ওই ব্যক্তি

৬ বছর বয়সে খেলার ছলে কয়েনটি নাকের মধ্যে ঢুকে গিয়েছিল । পরে সেটার কথা ভুলেই গিয়েছিলেন ওই ব্যক্তি ।

  • Share this:

#রাশিয়া: পৃথিবীতে মাঝেমধ্যে এমন এমন সব অদ্ভুত ঘটনা ঘটে যা ব্যখ্যা করে বোঝানোই দায় । যেমন ঘটেছে রাশিয়ার এক জৈনিক ব্যক্তির সঙ্গে । তিনি বুঝতেই পারেননি নিজের শরীরের ভিতর একটি ফরেন বডি বা বিজাতীয় বস্তুকে সঙ্গে নিয়ে ঘুরে বেরাচ্ছেন তিনি । আবার দু-এক বছর নয় । কাটিয়ে দিয়েছেন পাঁচ দশকেরও বেশি সময় ।

গত কয়েকদিন ধরেই শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল বছর তিপ্পান্নর ওই বৃদ্ধের । সে কারণেই চিকিৎসকের কাছে যান তিনি । পরীক্ষা করতে গিয়ে চিকিৎসকদেরও চক্ষুচড়কগাছ । দেখা যায় নাকের মধ্যে কোনও ধাতব বস্তু আটকে রয়েছে । এরপর ওই বৃদ্ধ’কে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ওটি আসলে একটি বহু পুরনো কয়েন ।

যখন ৬ বছর বয়স ছিল তাঁর, তখন খেলতে খেলতে নাকের মধ্যে কয়েনটি ঢুকে গিয়েছিল । কিন্তু তাঁর মা এতই রাগী ছিলেন যে ভয়ে বাবা-মা’কে সে কথা বলতে পারেনি সেই খুদে বালক । তারপর সেই মুদ্রার কথা নিজেও ভুলে গিয়েছিলেন । নাকের সমস্যা হওয়ার পরেও তিনি বুঝতে পারেননি যে এর পিছনে আসল কালপ্রিট সেই কয়েনটি।

এরপর গত ২০ নভেম্বর চিকিৎসকরা ঠিক করেন এন্ডোস্কোপিক সার্জারি করা হবে বৃদ্ধর নাকে । সেই মতো লোকাল অ্যানাস্থেসিয়া করে অস্ত্রোপচার হয় । সফল অপারেশনের পর দেখা যায় ওই ধাতব বস্তুটি আসলে একটি কয়েন । যার গায়ে বহু বছর ধরে নাকের ময়লা জমতে থাকায় শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল বৃদ্ধের । নাকের মধ্যে থেকে কয়েক বেরতে দেখে বৃদ্ধের ছোটবেলার সেই কথা মনে পড়ে ।

Published by: Simli Raha
First published: December 17, 2020, 2:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर