এক সঙ্গে নয়টি সুস্থ সন্তানের জন্ম দিয়ে অবাক করলেন মহিলা !

Mali woman gives birth to 9 babies

২৫ বছর বয়সী হালিমা মিসে নয়টি সন্তানের জন্ম এক সঙ্গে দিয়ে অবাক করলেন বিশ্বকে।

  • Share this:

    #আফ্রিকা: পৃথিবী আক্রান্ত করোনায়। হাজার হাজার মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছে এই ভাইরাসে। ভ্যাকসিন থাকলেও সুরাহা হচ্ছে না। কিন্তু খারাপ খবরের মধ্যেও প্রতিদিন ভালো খবরেও ভরে থাকে আমাদের পৃথিবী। প্রত্যেকের জন্যই খারাপের সঙ্গে কিছু ভালো বিষয়ও রোজ ঘটে যায়। তবে এবার ঠিক ভালো নয় আশ্চর্য ঘটনা ঘটল আফ্রিকার মালিতে। এক মহিলা এক সঙ্গে নয়টি সন্তানের জন্ম দিলেন।

    ২৫ বছর বয়সী হালিমা মিসে নয়টি সন্তানের জন্ম এক সঙ্গে দিয়ে অবাক করলেন বিশ্বকে। মহিলা গর্ভবতী হওয়ার পর টেস্টের মাধ্যমে জানতে পারেন তাঁর গর্ভে সাতটি সন্তান আছে। যা নিয়ে তাঁর পরিবারের সকলেই চিন্তায় ছিলেন। সাতটি সন্তানের জন্ম দিতে গেলে অনেক সংশয় দানা বেঁধেছিল চিকিৎসকদের মনেও। প্রথমত সন্তান জন্ম দিতে গিয়ে ওই মহিলার জীবন নিয়ে সংশয় ছিল। দ্বিতীয়ত সন্তানদের প্রাণে বাঁচা নিয়েও আশঙ্কা ছিল।

    কিন্তু ওই মহিলার ডেলিভারি করার সময় চমকে যান ডাক্তারাই। আসলে গর্ভে সাতটি নয় নয়টি সন্তান ছিল। যা চিকিৎসকরাও আগে ধরতে পারেননি। তবে ভালো খবর হল সিজারে নয়টি সন্তানকেই সুস্থভাবে জন্ম দিলেন মহিলা। এবং তিনি নিজেও একেবারেই সুস্থ আছেন। পাঁচ কন্যা সন্তান ও চার পুত্র সন্তানের জন্ম দিয়েছেন মহিলা। সব কটি শিশুই একেবারে সুস্থ। এই ঘটনা চমকে দিয়েছে চিকিৎসকদের। এর আগে এক সঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিয়েছিলেন এক মহিলা। এবং শিশুরা সুস্থ ছিল। সেটিই ছিল এক সঙ্গে এতগুলি জমজ সন্তানের জন্মের সেরা ঘটনা। তবে সেই ঘটনাকেও হার মানালেন এই মহিলা।

    ওই মহিলার পরিবারের লোকেরাও বেশ অবাক এই ঘটনায়। কিন্তু শিশুরা ও মায়ের সুস্থতা তাঁদের পরিবারে খুশির হাওয়া বইয়ে দিয়েছে। চিকিৎসার জন্য মার্চ মাস থেকে মরোক্কোতে ছিলেন ওই মহিলা। অস্ত্রোপচার করেই তাঁর ডেলিভারি করানো হয়। এর আগে ১৯৯৯ সালে মালেশিয়ার এক মহিলা ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। কিন্তু জন্মের পরেই সব কটি শিশু মারা গিয়েছিল। তবে এই মহিলার ঘটনা একেবারেই অবাক করা। প্রত্যেকটি শিশু একদম সুস্থ।

    Published by:Piya Banerjee
    First published: