• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • LITTLE GIRL KISSING A BABY AFTER REACHING INDIA FROM KABUL A HEARTFELT VIDEO GOES VIRAL SDG

Viral Video|| কতটা ভয়ঙ্কর তালিবানরা! দেশে ফেরার মুহূর্তে ২ দুধের শিশুর এই ভিডিও তার জ্বলন্ত প্রমাণ!

গাজিয়াবাদের হিন্দন এয়ারবেসে নামার পর আফগানিস্তান ফেতর ভারতীয়রা। ছবিঃ ANI

Afghanistan Viral Video: দিন সাতেক ধরে উঠে আসা নানা ছবির মতো রবিবার দুই শিশুর (Two Infant) একটি হৃদয়বিদারক ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral Video) হয়েছে।

  • Share this:

    #নয়ডা: তালিবানরা (Taliban) আফগানিস্তানের (Afghanistan) দখল নেওয়ার পর থেকেই দেশের মানুষ দিশেহারা। তালিবান শক্তি মুখে যতই নমনীয়তার বার্তা দিক, তাদের কর্মকাণ্ড যে একেবারেই তার পরিপন্থী নয় তার প্রমাণ মিলতে শুরু করেছে প্রতি পদক্ষেপে। যেদিন থেকে তালিবান দেশের দখল নিয়েছে, সেদিন থেকে দেশ ছাড়তে মরিয়া সাধারণ মানুষ থেকে প্রবাসীরা। মানুষ যে কতটা অসহায়, তার গত এক সপ্তাহ ধরে বারে বারে সামনে এসেছে। একই বিমানে গাদাগাদি করে দেশ ছাড়া, কাবুল বিমানবন্দরে দুধের ক্রেটে একরত্তি শিশুকন্যা পড়ে থাকা, বা সন্তানের প্রাণে রক্ষায় তাকে সেনার হাতে তুলে দেওয়া...এ সব ছবি কঠিন হৃদয়ের মানুষেরও চোখের কোনা ভিজিয়ে দিয়েছে।

    ঠিক কতটা সাংঘাতিক তালিবানরা? সে কথা নানাভাবে দেশের মানুষ ব্যাখ্যা করেছে। তালিবানের ফতোয়ায় কীভাবে মহিলাদের দেখা হবে, সমাজে কোথায় মহিলাদের স্থান, তা ২০২১ সালে দাঁড়িয়ে ভাবলেও গা শিউরে উঠতে বাধ্য। দিন সাতেক ধরে উঠে আসা নানা ছবির মতো রবিবার আরও একটি হৃদয়বিদারক ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, আফগানিস্তান থেকে দেশে ফিরে হিন্দন েএয়ারবেসে (Hindon airbase in Ghaziabad) যারা নেমেছেন, তাদের মধ্যে থাকা একটি আফগান পরিবারের একটি ৩-৪ বছর বয়সি শিশুকন্যা (Girl Child), মায়ের কোলে থাকা সদ্যোজাত (Infant) ভাইকে চুমুতে চুমুতে ভরিয়ে দিচ্ছে। সেই আদরের মধ্যে রয়েছে চরম শান্তি। খিলখিল করে হাসছে দু'জনে। তবে, দুই শিশুর মায়ের চোখে-মুখে তখনও চরম উৎকণ্ঠা। কীভাবে কাবুলে দিন কাটছিল, তার ভয়ঙ্কর কথা শোনা গিয়েছে ভিডিওর ব্যাকগ্রাউন্ডে। রাখি উৎসবের (Raksha Bandhan 2021) দিনে ছবিটি শেয়ার করেছে সংবাদ সংস্থা ANI। মুহূর্তের মধ্যে মন ভাল করা ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

    তালিবানের শাসন থেকে মুক্ত হয়ে রবিবার তিনটি আলাদা বিমানে মোট ৩৯২ জনকে আফগানিস্তান (Afghanistan) থেকে দেশে ফেরান হয়েছে। এ দিন দ্বিতীয় দফায় ১৪৬ জন নাগরিককে আফগানিস্তান (Afghanistan) থেকে ফিরিয়ে আনা হয়। তাদের মধ্যে ছিল দুই শিশুও। কাতারের সহযোগিতায় ওই ১৪৬ জনকে প্রথমে সে দেশের রাজধানী দোহায় (Doha) নিয়ে যাওয়া হয়। তার পর তাঁদের দোহা থেকে নিয়ে আসা হয় ভারতে। কাতারের ভারতীয় দূতাবাসের তরফে রবিবার রাত ৮টা নাগাদ একটি ট্যুইট করে জানানো হয় এ কথা। রবিবার সকালে প্রথম দফায় ১৬৮ জনকে ভারতে আনতে সমর্থ হয় বায়ুসেনা। এদের মধ্যে ছিলেন ১০৭ জন ভারতীয়।

    Published by:Shubhagata Dey
    First published: