পোষ মানল সিংহ ! খাটে, সোফায় অবাধ চলাফেরা লায়ন কিং-এর

পোষ মানল সিংহ ! খাটে, সোফায় অবাধ চলাফেরা লায়ন কিং-এর
পোষ মানল সিংহ ! খাটে, সোফায় অবাধ চলাফেরা লায়ন কিং-এর (caters news agency)
  • Share this:

#মুলতান: কী তাড়াতাড়ি বড় হয়ে গেল ছেলেটা। ভাবতেই পারছেন না জুলফিকার চৌধরি। বাড়ি পাকিস্তানের মুলতানের। এই তো ছ’মাস আগে কোলে করে ছেলেকে ঘরে এনেছিলেন। আর আজ...। আলাপ করবেন নাকি চৌধরি বাড়ির ছেলের সঙ্গে।

গৃহপালিত সিংহ ? কী বলছেন মসাই! দরজা খুলে ঘরে ঢুকে প্রথমেই এই কথাটা হয়তো বলতেন লালমোহন গঙ্গোপাধ্যায়।

হ্যাঁ ওর নাম-ই বাবর। যাকে নিয়ে এখন সময় কাটছে পাকিস্তানের মুলতানের চৌধরি পরিবারের। এই শহরে টেস্ট ক্রিকেটে তিনশো রানের পর পাক মিডিয়া বীরেন্দ্র সেওয়াগের নাম দিয়েছিল বব্বর শের। বাবরও তেমনি বব্বর শের।

নাম বাবর। এখন বয়স ৬ মাস। ওজন প্রায় ১৬৮ পাউন্ড। নিত্যদিন তার প্রয়োজন প্রায় ১৭১ পাউন্ড কাঁচা মাংস। মাত্র দু’মাস বয়সে এসেছিল চৌধরি বাড়িতে। সকাল পাঁচটায় ঘুম থেকে উঠে শুরু হয় তার ট্রেনিং। তার পিছনে মাসিক খরচ ভারতীয় মুদ্রায় ২ লক্ষের বেশি।

তাতেও হাসি-খুশি জুলফিকার। বাবরের মালিক। বয়স মাত্র ৩৩। চৌধরি বাড়ির এই ছেলের মাথায় হঠাৎ করেই জেগে উঠেছিল সিংহ পোশার শখ। পরিবারের সঙ্গে আলোচনা না করেই বাড়িতে নিয়ে এসেছিলেন দু’মাসের বাবরকে। গুনতে হয়েছিল তিন হাজার দু’শো পাউন্ড। তবে কোথা থেকে ? এ তথ্য আজও অজানা। সে যাইহোক, তারপর থেকেই বাবর এ বাড়ির একজন। জুলফিকারের ছোট ছেলে। অনেকটা শিবরাম চক্রবর্তীর মতোই বিছানাময় তার জীবন। এই কিংসাইজ বেড-ই তার বাইশগজ। সেখানে বসে সেলফি তোলে। জুলফিকারের দাবি, ছোট থেকেই বাবর সবার প্রিয়। মিশে যেতে পারে চট করে। তবে বিশ্রামের সময় হাই তুলে বুঝিয়ে দেয়। সবমিলিয়ে ছ’মাসের বাবরকে নিয়ে ভালই সময় কাটছে মুলতানের চৌধরি পরিবারের। গৃহপালিত সিংহ ? কী বলছেন ময়াই!

First published: 09:25:10 PM May 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर