বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

অবিশ্বাস্য! ফুঁসছে সমুদ্র, নিজের জীবন বিপন্ন করে সমুদ্রের ফেনার মধ্যে পোষ্যকে খুঁজে ফিরলেন মহিলা

অবিশ্বাস্য! ফুঁসছে সমুদ্র, নিজের জীবন বিপন্ন করে সমুদ্রের ফেনার মধ্যে পোষ্যকে খুঁজে ফিরলেন মহিলা

এই ঘটনা সম্প্রতি ধরা দিয়েছে উপকূল রক্ষাবাহিনির ভিডিও ক্যামেরায়।

  • Share this:

#সিডনি: সমুদ্র (Ocean) যেন এ বছরে একটু বেশিই উন্মত্ত হয়ে রয়েছে এই অঞ্চলে। ২৬ ফুট উঁচু ঢেউ এসে ভাসিয়ে নিয়ে যাচ্ছে উপকূল। খবর বলছে যে উপকূলবর্তী (Coast) প্রায় ২০০০ হাজার বাড়িতে আলো চলে গিয়েছে। আর এরই মধ্যে তটে জমে থাকা সমুদ্রের ফেনার মধ্যে হারিয়ে গিয়েছিল একটি পোষ্য (Pet) সারমেয়।

খবর বলছে যে এই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার (Australia) উত্তর-পূর্ব উপকূলে। বায়রন বে-র (Byron Bay) অন্তর্গত গোল্ড কোস্টের (Goald Coast) স্ন্যাপার রকস (Snapper Rocks) এলাকায় বর্তমানে প্রকৃতির এ হেন তাণ্ডব চলছে। সঙ্গত কারণেই তাই প্রশাসনের পক্ষ থেকে জারি করা হয়েছে সতর্কবার্তা- এই পরিস্থিতিতে কেউ যেন উপকূলে না যান!

সাধারণত দেখা যায় যে এ সব ব্যাপারে মানুষের চেয়ে বেশি বিচক্ষণ হয়ে থাকে পশুপাখিরা। প্রাকৃতিক তাণ্ডবের আভাসও তারা মানুষের চেয়ে আগে বুঝতে পেরে যায় এবং সেই মতো সতর্কতা অবলম্বন করে। যেখানে প্রাকৃতিক তাণ্ডব চলছে, সেখানে কোনও পশুপাখিই ঘেঁষতে চায় না। আত্মরক্ষার এই বোধ তাদের সহজাত। তার পরেও কী করে যে হেজেল (Hazel) নামে ওই সারমেয়টি সমুদ্রের ঘন ফেনার মধ্যে ঢুকে গেল, তা নিয়ে ধোঁয়াশা কাটছে না প্রশাসনের।

এই ঘটনা সম্প্রতি ধরা দিয়েছে উপকূল রক্ষাবাহিনির ভিডিও ক্যামেরায়। সেই ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে যে সাদা সুইমস্যুটে এক মহিলা আর্তস্বরে পোষ্যের নাম ধরে ডেকে যাচ্ছেন। কিন্তু তাকে কোথাওই খুঁজে পাওয়া যাচ্ছে না। বিবিসি-র (BBC) শেয়ার করা সেই ভিডিও আরও দেখিয়েছে যে মহিলার হাঁকডাকে সচেতন হয়ে ওই এলাকায় উপস্থিত থাকা অন্যেরাও তাঁর পোষ্যের নাম ধরে ডাকতে শুরু করেছেন।

কিছুতেই লাভ না হওয়ায় এর পর মহিলাকে উপকূলে আছড়ে জমা হতে থাকা ঘন খয়েরি রঙের সমুদ্রের ফেনার (Sea Foam) মধ্যে ঢুকে যেতে দেখা যাচ্ছে। নিচু হয়ে হাতড়ে হাতড়ে তিনি খুঁজে ফিরছেন পোষ্য হেজেলকে। এই পর্যায়ে এসে দেখা যায় যে ওই মহিলার অনুমান সঠিক ছিল। সারমেয়টি সমুদ্রের ফেনার মধ্যেই হারিয়ে গিয়েছিল। আচমকা ঢেউয়ের তোড়ে তার মাথা ভেসে উঠতেই কোনও মতে সে দিকে দৌড়ে গিয়ে তাকে উদ্ধার করেন মহিলা, তুলে নেন কোলে!

Published by: Pooja Basu
First published: December 17, 2020, 8:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर