বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

বিধি-নিষেধ উঠতেই বাড়ল করোনা সংক্রমণ, ফের লকডাউনের পথে ব্রিটেন

বিধি-নিষেধ উঠতেই বাড়ল করোনা সংক্রমণ, ফের লকডাউনের পথে ব্রিটেন

যেই না লকডাউন উঠিয়ে দেওয়া হল, ফের শুরু মারণ ভাইরাসের তাণ্ডবলীলা

  • Share this:

#লন্ডন: দীর্ঘ লকডাউনের পরও করোনাকে কিছুতেই রোখা যাচ্ছে না! যেই না লকডাউন উঠিয়ে দেওয়া হল, ফের শুরু মারণ ভাইরাসের তাণ্ডবলীলা! এই পরিস্থিতিতে ফের একবার লকডাউনের পথে যাওয়ার কথা ভাবছে ব্রিটেন! জানা যায়, করোনা ভাইরাসের দ্বিতীয় আক্রমণ সামলাতে ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ফের একবার কর্মীদের ওয়র্ক ফ্রম হোম মোডে ফিরে যাওয়ার কথা বলবেন! পাশাপাশি, পাব, বার ও রেস্তোরাঁর উপরেও জারি করবেন নতুন নিষেধাজ্ঞা।

জানা যায়, জাতির উদ্দেশে বরিস জনসনের ভাষণের বিবৃতির একাংশে লেখা রয়েছে, ' জানি সহজ নয়! কিন্তু করোনার প্রকোপ রুখতে এই পদক্ষেপ করতেই হবে!'

সোমবার দেশের সিনিয়র চিকিত্‍সকরা সতর্কতা জারি করে জানান, দেশে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা। এখনই সঠিক পদক্ষেপ না করলে আগামী সপ্তাহে মৃতের সংখ্যা ভয়াবহ আকার নেবে।'' এরপরই দ্বিতীয় দফায় লকডাউনের কথা ভাবেন বরিস জনসন।

এক সপ্তাহ আগের ডেটা অনুযায়ী, বর্তমানে ব্রিটেনে একদিনে আক্রান্তের সংখ্যা প্রায় ৬০ হাজার। প্রতি ৮ দিন অন্তর হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা দুগুণ হচ্ছে।

কয়েক সপ্তাহ আগেই অফিসে ফেরার অনুমতি দিয়েছিল ব্রিটিশ সরকার। কিন্তু বর্তমান পরিস্থিতি বিচার করে সাধারণ মানুষকে ফের ওয়র্ক ফ্রম হোম মোডে ফিরে যাওয়ার পরামর্শ দেবেন জনসন । পাশাপাশি, নির্দেশ  দেবেন আগামী বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের সমস্ত পাব, বার ও রেস্তোরাঁগুলি রাত ১০টার মধ্যে বন্ধ করার।

Published by: Rukmini Mazumder
First published: September 22, 2020, 11:06 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर