বাইডেনের পোষ্য সারমেয় মেজর এবার ফার্স্ট ডগ ইলেক্ট; শপথগ্রহণে সামিল হবে সে-ও!

বাইডেনের পোষ্য সারমেয় মেজর এবার ফার্স্ট ডগ ইলেক্ট; শপথগ্রহণে সামিল হবে সে-ও!
US President-elect Joe Biden and his pet dog Major. (Credit: Naomi Biden/ Twitter)

সম্প্রতি একটি খবর যেমন মার্কিন মুলুকে, তেমনই সারা বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টি করেছে।

  • Share this:

#নিউইয়র্ক: সম্প্রতি একটি খবর যেমন মার্কিন মুলুকে, তেমনই সারা বিশ্ব জুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। জানা গিয়েছে যে ভাইস প্রেসিডেন্ট ইলেক্ট কমলা হ্যারিসের (Kamala Harris) স্বামী ডগলাস এমফকে (Douglas Emhoff) ওই দেশের সেকেন্ড জেন্টলম্যান-এর পদে উন্নীত করা হয়েছে। সেই মতো একটি আনুষ্ঠানিক ট্যুইটার অ্যাকাউন্টও তৈরি করা হয়েছে তাঁর জন্য। লিঙ্গবিদ্বেষ ও বৈষম্যের পটভূমিকায় জর্জরিত বিশ্বে এ সত্যিই আনন্দের খবর! কিন্তু বিস্ময়ের যে এখনও বাকি আছে, সে কথা প্রমাণ করল সাম্প্রতিক খবর। জানা গেল যে শুধু মানুষেই নয়, মানুষে এবং পশুতেও বিভেদ ঘুচিয়ে দিতে চলেছে বাইডেন সরকার। সেই মর্মে প্রেসিডেন্ট ইলেক্ট জো বাইডেনের (Joe Biden) পোষ্য সারমেয় মেজর বাইডেন এবার উন্নীত হতে চলেছে দেশের ফার্স্ট ডগ ইলেক্ট পদে।

বাইডেন যেহেতু ২০ জানুয়ারি শপথগ্রহণের পরে ইউনাইটেড স্টেটসের ফার্স্ট ম্যান হিসেবে গণ্য হবেন, তেমনই তাঁর স্ত্রী জিল বিডেন (Jill Biden) গণ্য হবেন ফার্স্ট লেডি হিসেবেষ সেই সূত্রেই তাঁদের পোষ্য মেজর এবার পেতে চলেছে ফার্স্ট ডগ-এর খেতাব। জানা গিয়েছে যে বাইডেনের শপথ গ্রহণের দিনেই এই সম্মানে উন্নীত করা হবে তাকে। তার জন্য আলাদা করে এক ভার্চুয়াল উদযাপনেরও আয়োজন করা হয়েছে বলে জানা গিয়েছে খবরে।

খবর মোতাবেকে, এই ভার্চুয়াল অনুষ্ঠানে মেজরকে ফার্স্ট ডগ হিসেবে উন্নীত করবেন গায়ক জশ গ্রোবান (Josh Groban)। ইতিপূর্বে তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে মেজরকে ফার্স্ট ডগ হিসেবে উন্নীত করার লক্ষ্যে গান গাওয়ার সম্মতি চেয়েছিলেন বাইডেনের কাছে। সেই সম্মতি আপাতত মিলেছে। জানা গিয়েছে যে, এই ভার্চুয়াল অনুষ্ঠান প্রযোজনা করবে ডেলওয়্যার হিউমেন অ্যাসোসিয়েশন। এই সংস্থার কাছ থেকেই ২০১৮ সালে মেজর নামে এই জার্মান শেফার্ডটিকে নিয়ে এসেছিলেন জিল বাইডেন, পরে তিনি সেটি উপহার দেন স্বামীকে।


তবে শুধু মেজর নয়, আরও একটি জার্মান শেফার্ড পোষ্য আছে বাইডেন দম্পতির, তার নাম চ্যাম্প। চ্যাম্প অবশ্য এর আগেও ওয়াশিংটনের ১৬০০ পেনসিলভ্যানিয়া অ্যাভেনিউয়ের হোয়াইট হাউজে পা রেখেছে। তবে মেজর এই প্রথম আসতে চলেছে সাদা বাড়িতে। খবর বলছে, বাড়ির পরিচারক দল আপাতত ফার্স্ট ম্যান আর ফার্স্ট লেডির মতোই তাদেরও অভ্যর্থনার জন্য ব্যস্তসমস্ত!

Published by:Debalina Datta
First published: