দীর্ঘ ৮ বছর পর শিশুর কান্না শুনল এই গ্রাম, একরত্তির জন্ম ঘিরে চলছে সেলিব্রেশন

দীর্ঘ ৮ বছর পর শিশুর কান্না শুনল এই গ্রাম, একরত্তির জন্ম ঘিরে চলছে সেলিব্রেশন
প্রতীকী ছবি

২০১২ সালে এক কন্যাসন্তানের জন্ম হয়েছিল। তারপর কেটে গিয়েছে আট বছর। গ্রামে কোনও শিশু জন্মগ্রহণ করেনি।

  • Share this:

    #ইতালি: ২০১২ সালে এক কন্যাসন্তানের জন্ম হয়েছিল। তারপর কেটে গিয়েছে আট বছর। গ্রামে কোনও শিশু জন্মগ্রহণ করেনি। ২০২০-র জুলাইয়ের ফের কান্নার শব্দ শুনল গোটা গ্রাম। এবার শিশুপুত্রের জন্ম দিয়েছেন এক দম্পতি। সদ্যোজাতের আগমনে হইহই পড়ে গিয়েছে গ্রামে, চলছে ভরপুর সেলিব্রেশন।

    ইতালির ক্ষুদ্রতম গ্রাম মর্টেরোন। গ্রামে লোম্বারডির পাহাড়ি সম্প্রদায়ের বসবাস। রবিবার সেখানেই এক পুত্রসন্তান আসেন এক দম্পতির কোল আলো করে। একরত্তির নাম রাখা হয়েছে ডেনিস। এই নতুন সদস্যের আগমনে গ্রামের সদস্য  সংখ্যা বেড়ে হল ২৯। লেকোর আলেসান্দ্রো মনজোনি হাসপাতালে ডেনিসের জন্ম হয়। ডেনিসের জন্ম প্রসঙ্গে মর্টেরোনের মেয়র আন্তোনেলা ইনভারনিজ্জি বলেন, 'গোটা সম্প্রদায়ের কাছে এটা সেলিব্রেশনের বিষয়।'

    ইতালির প্রথা অনুযায়ী, সন্তানের জন্মের পর বাড়ির দরজার তাঁরা একটি রিবন বেঁধে ঘোষণা করে ভূমিষ্ঠ হওয়া সন্তান ছেলে নাকি মেয়ে। ছেলে হলে লাগানো হয় নীল রিবন ও মেয়ে হলে গোলাপি। সেই প্রথা মেনেই ডেনিসের বাবা-মা ম্যাটিয়ো ও সারা এ দিন তাঁদের দরজায় নীল রঙের বিরন দরজার বাইরে লাগিয়ে দেন। উপরে লিখে দেন ডেনিসের নাম। ডেনিসের মা সারার জানিয়েছেন, 'করোনা আবহে সন্তান জন্ম দেওয়া অত্যন্ত ভঁয়ের ছিল। আমরা বাড়ির বাইরেই বেরোতে পারিনি। হাসপাতাল থেকে ফিরেই পার্টি হবে। সবাই ডেনিসকে অভ্যন্থনা জানানোর জন্য মুখিয়ে রয়েছে।


    Published by:Shubhagata Dey
    First published:

    লেটেস্ট খবর