স্বামীর সঙ্গে ভিডিও কলে কথা বলার সময় বাড়িতে পড়ল রকেট, মুহূর্তে সব শেষ

যার সঙ্গে কয়েক মিনিট আগেও ভিডিও কলে কথা বলছিলেন, তার এভাবে মৃত্যু মানতে পারছেন না তিনি।

যার সঙ্গে কয়েক মিনিট আগেও ভিডিও কলে কথা বলছিলেন, তার এভাবে মৃত্যু মানতে পারছেন না তিনি।

  • Share this:

    #গাজা:

    স্বামীর সঙ্গে ভিডিও কলে কথা বলছিলেন তিনি। সেই সময়ই বাড়িতে উড়ে এসে পড়ল রকেট। মুহূর্তের মধ্যে সব শেষ। গাজায় ইজরায়েলি বায়ুসেনার বিমান হানার প্রতিশোধ নিতে রকেট হামলা চালিয়েছে প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠী হামাস। ইজরায়েলের ওপর হামাসের রকেট হানায় কম করে ৩৪ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। ভয়ঙ্কর রকেট হানায় মৃতদের মধ্যে রয়েছেন ভারতের কেরলের সৌম্যা সন্তোষ। তিনি আয়েক্সেলন শহরে নার্স হিসেবে কাজ করতেন।

    সৌম্য সন্তোষের স্বামী থাকেন কেরলে। তিনি এদিন স্বামীর সঙ্গে ভিডিও কলে কথা বলছিলেন। ঠিক তখনই তাঁর বিল্ডিং-এ এসে পড়ে হামাসের রকেট। প্রচন্ড আওয়াজের পর ভিডিও কল কেটে যায়। তারপরই সোম্যার স্বামী বারবার স্ত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছিলেন। কিন্তু পারেননি।

    বেশ কিছুক্ষণ পর ওই শহরে সৌম্যার পরিচিতদের সঙ্গে যোগাযোগ হয় তাঁর স্বামীর। তিনি রকেট হানায় স্ত্রীর মৃত্যুর খবর পান। সাত বছর ধরে ইজরায়েলে থাকেন সৌম্যা। সেখানে একজন অসুস্থ বৃদ্ধার দেখাশোনার কাজ করতেন তিনি। স্ত্রীর মৃত্যুর খবর এখনো বিশ্বাস করতে পারছেন না সৌম্যর স্বামী। যার সঙ্গে কয়েক মিনিট আগেও ভিডিও কলে কথা বলছিলেন, তার এভাবে মৃত্যু মানতে পারছেন না তিনি।

    কেরালার বহু মানুষ ইজরায়েলে কাজ করেন। তাঁরা প্রত্যেকেই আতঙ্কে রয়েছেন। একটানা রকেট হামলা চালাচ্ছে হামাস। সোমবার থেকে শুরু হয়েছে এই রকেট হানা। তিন দিন ধরে প্যালেস্তাইনের জঙ্গি গোষ্ঠী হামাস ও ইজরায়েলের মধ্যে সংঘর্ষ চলছে। আর সেই যুদ্ধে এখনও পর্যন্ত ৩৪ জন প্রাণ হারিয়েছে। বহু মানুষ আহত হয়ে হাসপাতালে ভর্তি। গাজার বাসিন্দারা ভয়ে কাঁটা হয়ে রয়েছেন। হামাস নামের সেই জঙ্গি গোষ্ঠি ফের রকেট হানা চালাতে পারে বলে আশঙ্কা করছে ইজরায়েল। রাষ্ট্রপুঞ্জও এমন ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে।

    Published by:Suman Majumder
    First published: