বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

ট্রাম্পের সমর্থনে ভারতের পতাকা তুলে ভাইরাল ভারতীয় বংশোদ্ভূত, পরিচয় জানুন

ট্রাম্পের সমর্থনে ভারতের পতাকা তুলে ভাইরাল ভারতীয় বংশোদ্ভূত, পরিচয় জানুন

ভিডিওয় দেখা যাচ্ছে হাজার হাজার ট্রাম্প সমর্থকদের মধ্যে দাঁড়িয়ে ভিনসেন্ট ভারতের পতাকা হাতে নিয়ে রয়েছেন এবং ট্রাম্পের সমর্থনে স্লোগান তুলছেন।

  • Share this:

#ওয়াশিংটন: ক্যাপিটল বিল্ডিং-এ ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলা এখন সারা বিশ্বে আলোচিত। আর এই ঐতিহাসিক ধুন্ধুমারের মধ্য়ে উঠে আসছে ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন নাগরিকের প্রসঙ্গ। সেই ব্যক্তির নাম ভিনসেন্ট জেভিয়ার পালাথিঙ্গম। ট্রাম্পপন্থী সেই ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি হামলার সময়ে ভারতের পতাকা তুলে ধরেন। সেই ছবি এখন নেট দুনিয়ায় ভাইরাল।

ভিডিওয় দেখা যাচ্ছে হাজার হাজার ট্রাম্প সমর্থকদের মধ্যে দাঁড়িয়ে ভিনসেন্ট ভারতের পতাকা হাতে নিয়ে রয়েছেন এবং ট্রাম্পের সমর্থনে স্লোগান তুলছেন। জানা যাচ্ছে, ভিনলেন্ট রিপালিক পার্টির একজন সদস্য। বংশগত ভাবে কেরলের কোচির এক পরিবারে জন্ম তাঁর। বর্তমানে তিনি ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্সের বাসিন্দা।

কেন ট্রাম্পের সমর্থকদের সঙ্গে ঘটনাস্থলে ছিলেন, তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন ভিনসেন্ট। পরে অবশ্য সেই পোস্ট তিনি ডিলিট করে দেন। ভিনসেন্ট একটি টুইট পোস্টের মাধ্যমে দাবি করেন, ঘটনাস্থলে ১০ জন ছিলেন ভারতীয় বংশোদ্ভূত। তাঁর মতে আমেরিকার নির্বাচনে জালিয়াতি হয়েছে। আর তাই তিনি শান্তিপূর্ণ ভাবে প্রতিবাদ করতে সেখানে যোগ দিয়েছিলেন।

ভিনসেন্টের মতে এই ট্রাম্প সমর্থকদের মধ্যে ভারত ছাড়াও ছিলেন ভিয়েতনাম, কোরিয়া, ইরান সহ অন্যান্য দেশের বংশোদ্ভূতরাও। এই দিনের বেশ কিছু ছবিও শেয়ার করেছেন তিনি।

এক মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ওই মালয়ালি ব্যক্তির কেরলেরই এক স্কুলে পড়াশোনা করেছেন। ২৫ বছর আগে তিনি আমেরিকায় থাকতে শুরু করেন। বর্তমানে তিনি পেশায় একজন উদ্যোগপতি। সঙ্গে সক্রিয় ভাবে রিপাবলিকান পার্টির সদস্যও তিনি।

প্রসঙ্গত, বুধবার আমেরিকার ক্যাপিটল বিল্ডিং এর ঘটনা সারা বিশ্ব জুড়ে নিন্দিত হচ্ছে। পুলিশের উপরেও এদিন হামলা করে ট্রাম্পের সমর্থকরা। মৃত্যু হয় চার জনের।

Published by: Swaralipi Dasgupta
First published: January 8, 2021, 5:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर