corona virus btn
corona virus btn
Loading

রেগে আগুন ট্রাম্প!‌ স্থায়ীভাবে অনুদান বন্ধ করার হুমকি দিয়ে চিঠি WHO প্রধানকে

রেগে আগুন ট্রাম্প!‌ স্থায়ীভাবে অনুদান বন্ধ করার হুমকি দিয়ে চিঠি WHO প্রধানকে
File Photo of Us president Donald Trump. (Image: PTI)

আগামী ৩০ দিনের মধ্যে যদি সংস্থার যথেষ্ট উন্নতি চোখে না পড়ে, তাহলে আমরা অস্থায়ী অনুদান বন্ধ করার নির্দেশিকাকে স্থায়ী করে দেব

  • Share this:

#‌ওয়াশিংটন:‌ চিনের প্রতি ঝুঁকে পড়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। মার্কিন প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্প অনেকদিন ধরেই এই অভিযোগ করে আসছেন। সেই কারণে আগেই তিনি ঘোষণা করেছিলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার জন্য মার্কিন অনুদান বন্ধ করবেন। সেই কথাই ফের আরও কড়া চিঠিতে জানালেন ডোনাল্ড ট্রাম্প। তিনি হু–এর প্রধানকে লেখা চিঠিতে বললেন, আগামী ৩০ দিনের মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা যদি নিজের যথেষ্ট উন্নতি সাধন করতে না পারে, তাহলে ‌স্থায়ী ভাবে অনুদান বন্ধ করে দেবে আমেরিকা।

চিঠির একটি ছবি ট্যুইটারে শেয়ার করে ট্রাম্প লিখেছেন, করোনা মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ব্যর্থ বলাই যায়। কারণ, প্রাথমিকভাবে রোগের ইঙ্গিত পেলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার তার গুরুত্ব বুঝতে পারেনি। প্রথমদিকে চিনের পক্ষ নিতে গিয়ে অন্যায় করেছে। তাই এখন বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে একভাবে কাজ এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব তখনই, যখন সংস্থা প্রমাণ করবে তাদের চিনের প্রতি আলাদা করে কোনও পক্ষপাত নেই।

ট্রাম্প আরও লিখেছেন, আগামী ৩০ দিনের মধ্যে যদি সংস্থার যথেষ্ট উন্নতি চোখে না পড়ে, তাহলে আমরা অস্থায়ী অনুদান বন্ধ করার নির্দেশিকাকে স্থায়ী করে দেব আর ভেবে দেখব সংস্থার সদস্য থাকা উচিত কি না।

Published by: Uddalak Bhattacharya
First published: May 19, 2020, 11:10 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर