কাশ্মীর নিয়ে বিদেশে বসবাসকারী পাকিস্তানিদের সচেতন করলেন ইমরান খান

আগামি মাসে রাষ্ট্রপুঞ্জে সাধারণ সভার একটি অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে যাবেন নরেন্দ্র মোদি; সেই সময়ও বিক্ষোভ সমাবেশের সম্ভাবনাও রয়েছে

Bangla Editor | News18 Bangla
Updated:Aug 22, 2019 03:33 PM IST
কাশ্মীর নিয়ে বিদেশে বসবাসকারী পাকিস্তানিদের সচেতন করলেন ইমরান খান
Bangla Editor | News18 Bangla
Updated:Aug 22, 2019 03:33 PM IST

#ইসলামাবাদ: কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর থেকেই আন্তর্জাতিক রাজনৈতিক মঞ্চে ভারতের সিদ্ধান্তের বিরোধিতা করেছে পাকিস্তান । এবার বিদেশে বসবাসকারী পাকিস্তানিদেরও কাশ্মীর নিয়ে সরব হওয়ার আর্জি জানিয়েছেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান খান ও তেহরিক-ই-ইনসাফির সমর্থক যারা বিদেশে বসবাস করেন  কাশ্মীরে স্বেচ্ছাচারী শাসন চালাচ্ছে ভারত ও আন্তর্জাতিক মঞ্চগুলিতেও এই বিষয়টি তুলে ধরতে তাঁদের সাহায্যের আর্জি জানিয়েছেন ইমরান ।

নয়াদিল্লির তরফ থেকে একাধিকবার জানানো হয়েছে কাশ্মীর সিদ্ধান্ত নেহাতই ভারতের অভ্যন্তরীণ একটি বিষয় কিন্তু নিজেদের অবস্থান পরিবর্তন করেনি পাকিস্তান । নিরাপত্তা পরিষদেও এই বিষয়টি উত্থাপন করে পাক-বিদেশমন্ত্রক কিন্তু হস্তক্ষেপ করতে রাজি হয়নি নিরাপত্তা পরিষদ । গতকালই একটি দলীয় বৈঠকে তেহরিক-ই-ইনসাফির বিদেশসচিব আবদুল্লা রিয়ারকে আন্তর্জাতিক স্তরে কাশ্মীর নিয়ে সচেতনতা বাড়ানোর নির্দেশ নিয়েছেন ইমরান । আগামি মাসে রাষ্ট্রপুঞ্জে সাধারণ সভার একটি অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে যাবেন নরেন্দ্র মোদি; সেই সময়ও বিক্ষোভ সমাবেশের সম্ভাবনাও রয়েছে।

First published: 03:33:28 PM Aug 22, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर