কাশ্মীর নিয়ে বিদেশে বসবাসকারী পাকিস্তানিদের সচেতন করলেন ইমরান খান

কাশ্মীর নিয়ে বিদেশে বসবাসকারী পাকিস্তানিদের সচেতন করলেন ইমরান খান

আগামি মাসে রাষ্ট্রপুঞ্জে সাধারণ সভার একটি অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে যাবেন নরেন্দ্র মোদি; সেই সময়ও বিক্ষোভ সমাবেশের সম্ভাবনাও রয়েছে

  • Share this:

#ইসলামাবাদ: কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর থেকেই আন্তর্জাতিক রাজনৈতিক মঞ্চে ভারতের সিদ্ধান্তের বিরোধিতা করেছে পাকিস্তান । এবার বিদেশে বসবাসকারী পাকিস্তানিদেরও কাশ্মীর নিয়ে সরব হওয়ার আর্জি জানিয়েছেন পাক-প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান খান ও তেহরিক-ই-ইনসাফির সমর্থক যারা বিদেশে বসবাস করেন  কাশ্মীরে স্বেচ্ছাচারী শাসন চালাচ্ছে ভারত ও আন্তর্জাতিক মঞ্চগুলিতেও এই বিষয়টি তুলে ধরতে তাঁদের সাহায্যের আর্জি জানিয়েছেন ইমরান ।

নয়াদিল্লির তরফ থেকে একাধিকবার জানানো হয়েছে কাশ্মীর সিদ্ধান্ত নেহাতই ভারতের অভ্যন্তরীণ একটি বিষয় কিন্তু নিজেদের অবস্থান পরিবর্তন করেনি পাকিস্তান । নিরাপত্তা পরিষদেও এই বিষয়টি উত্থাপন করে পাক-বিদেশমন্ত্রক কিন্তু হস্তক্ষেপ করতে রাজি হয়নি নিরাপত্তা পরিষদ । গতকালই একটি দলীয় বৈঠকে তেহরিক-ই-ইনসাফির বিদেশসচিব আবদুল্লা রিয়ারকে আন্তর্জাতিক স্তরে কাশ্মীর নিয়ে সচেতনতা বাড়ানোর নির্দেশ নিয়েছেন ইমরান । আগামি মাসে রাষ্ট্রপুঞ্জে সাধারণ সভার একটি অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্কে যাবেন নরেন্দ্র মোদি; সেই সময়ও বিক্ষোভ সমাবেশের সম্ভাবনাও রয়েছে।

First published: 03:33:28 PM Aug 22, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर