• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • রাতের আকাশ চিরে নেমে এল বিশাল আগুনের গোলা, ভিডিও না দেখলে বিশ্বাস হবে না...

রাতের আকাশ চিরে নেমে এল বিশাল আগুনের গোলা, ভিডিও না দেখলে বিশ্বাস হবে না...

রাতের আকাশ চিরে নেমে আসা ওই সুবিশাল আগুনের গোলা আসলে কী ? তা এখনও জানা যায়নি

রাতের আকাশ চিরে নেমে আসা ওই সুবিশাল আগুনের গোলা আসলে কী ? তা এখনও জানা যায়নি

রাতের আকাশ চিরে নেমে আসা ওই সুবিশাল আগুনের গোলা আসলে কী ? তা এখনও জানা যায়নি

  • Share this:

#চিন: বিজ্ঞানের পূর্ববর্তী যুগ হলে ব্যাপারটাকে তকমা দেওয়া হত ঈশ্বরের ক্রোধের বহির্প্রকাশ বলে! কিন্তু প্রযুক্তির রমরমার যুগে এ হেন ভ্রান্ত ধারণা আঁকড়ে সমাজের কিছু সদস্য বসে থাকলেও বৈজ্ঞানিক সত্যটা প্রকাশ্যে না আনলেই নয়! আর এখানেই দেখা দিয়েছে সমস্যা! রাতের আকাশ চিরে নেমে আসা ওই সুবিশাল আগুনের গোলা আসলে কী, সে বিষয়ে কোনও সঠিক তথ্য এখনও পর্যন্ত প্রকাশ্যে আসেনি। যে যেমন চিনের তরফে, সেরকমই আলাবামার তরফেও!

https://twitter.com/metesohtaoglu/status/1341742062778142721?s=20

খবর বলছে, চলতি বছরের ২৩ ডিসেম্বরে উত্তর-পশ্চিম চিনের কিংহাই প্রদেশের নাঙ্গগিয়ানের য়ুশু সিটিতে এই বিস্ময়জনক প্রাকৃতিক ঘটনাটি ঘটতে দেখা গিয়েছে যার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। জানা গিয়েছে, সকাল ৭টার সময়ে ওই ভিডিওটি রেকর্ড করা হয়েছিল। দেখা যাচ্ছে, তখনও অন্ধকার ভাল করে কাটেনি। আচমকাই এক পার্কিং লট প্রায় রোদের মতো চড়া আলোয় উদ্ভাসিত হয়ে উঠল। কিন্তু সেই আলো চলমান, দেখতে দেখতে এলাকার এক অংশ থেকে অন্যত্র সরে গেল তা! তার পরে ভিডিওটিতে দেখা যাচ্ছে অন্ধকার আকাশ। স্পষ্ট নজরে এসেছে- বিশালাকৃতি এক আগুনের গোলা আকাশের এক প্রান্ত থেকে নেমে আসছে পৃথিবীর বুকে!

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ঘটনাটি যথেষ্টই আতঙ্কের সঞ্চার করেছিল মানুষের মনে, চারপাশে শোনা যায় আর্তরবও। এ প্রসঙ্গে স্থানীয় জ্যোতির্বিদরা জিনিসটাকে বোলাইড বা অতিরিক্ত রকমের উজ্জ্বল উল্কা বলে বর্ণনা করেছেন। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত স্পষ্ট ভাবে কিছুই জানা যায়নি সংশ্লিষ্ট সরকারের তরফে। শুধু জানা গিয়েছে, এই উল্কাপাতে কোনও দুর্ঘটনা ঘটেনি। অবশ্য এই প্রসঙ্গে মার্কিন মুলুকের ন্যাশনাল অ্যারোনটিকস অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন ওরফে নাসা-র কথাও না বললে নয়। সংস্থা জানিয়েছে, চলতি বছরের ১৯ ডিসেম্বরের নিরিখে পৃথিবীর বুকে ৫০ হাজারেরও বেশি উল্কা খসে পড়া আবিষ্কৃত হয়েছে!

https://twitter.com/jaydchilly/status/1341866137185824770?s=20

অন্য দিকে ওই এক তারিখে, অর্থাৎ চলতি বছরের ২৩ ডিসেম্বরেই আলাবামার আকাশেও দেখা গিয়েছে এমন এক বিশালাকৃতি আগুনের গোলা! ভিডিও না হলেও ঘটনাটি স্থিরচিত্র হিসেবে ক্যামেরাবন্দী করেছেন ওই দেশের জনৈক নাগরিক। তার পর নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ছবিটা আপলোড করে ঘটনা সম্পর্কে বিশদে জানতে চেয়েছেন তিনি। কিন্তু তাঁর প্রশ্নের জবাবও এখনও পর্যন্ত কোনও সরকারি সংস্থার তরফে মেলেনি!

Published by:Rukmini Mazumder
First published: