Home /News /international /

ঘরেও কোণঠাসা শরিফ, সিরিল আলমেইদার পাশে দাঁড়াল পাক পত্রিকা নেশন

ঘরেও কোণঠাসা শরিফ, সিরিল আলমেইদার পাশে দাঁড়াল পাক পত্রিকা নেশন

আন্তর্জাতিক মহল তো বটেই, এবার ঘরেও চাপে পাকিস্তান। ডনের সাংবাদিক সিরিল আলমেইদার পর এবার শরিফ সরকারকে তীব্র আক্রমণ শানাল সংবাদমাধ্যম নেশন।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #ইসলামাবাদ: আন্তর্জাতিক মহল তো বটেই, এবার ঘরেও চাপে পাকিস্তান। ডনের সাংবাদিক সিরিল আলমেইদার পর এবার শরিফ সরকারকে তীব্র আক্রমণ শানাল সংবাদমাধ্যম নেশন।

    পাক সরকার ও সেনাবাহিনীর ঘনিষ্ঠ ওই পত্রিকাটি, তাদের সম্পাদকীয়তে লিখেছে, কীভাবে সাংবাদিকরা কাজ করবেন তা নিয়ে সামরিক ও অসামরিক শীর্ষ নেতারা যখন জ্ঞান দেন সেটা খুবই ভয়ঙ্কর সময়। ডনের সাংবাদিক সিরিল আলমেইদার খবরকে বানানো বা অনুমাননির্ভর বলা হচ্ছে বটে। কিন্তু, পাকিস্তানে নিষিদ্ধ গোষ্ঠীগুলির উপস্থিতি নিয়ে সরকারের কেউ কেউ আপত্তি প্রকাশ করছেন। তা নিয়ে কোনও কথা বলছে না সরকার।

    কেন হাফিজ সইদ বা মাসুদ আজহারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলে তা জাতীর নিরাপত্তার পরিপন্থী হবে, সেই প্রশ্ন তুলেছে নেশন। আলমেইদার প্রতি সরকারের ব্যবহারের সমালোচনাও করেছে সংবাদপত্রটি।

    সম্পাদকীয়তে তারা লিখেছে, আলমেইদার সঙ্গে অপরাধীর মতো আচরণ করা হচ্ছে। পাক সরকারকে কিম জং-এর সঙ্গেও তুলনা করেছে নেশন। ডনের সাংবাদিক আলমেইদাকে বিদেশে যেতে নিষেধ করেছে পাক সরকার। তাঁর পাশে থাকার বার্তা দিয়ে নেশনের মন্তব্য, আপনার কলম আরও শক্তিশালী হোক। সংবাদমাধ্যম আপনার পাশে আছে।

    শনিবার পাক সরকারের সঙ্গে সেনাবাহিনীর বৈঠকের খবর করে ফতোয়ার মুখে পড়েন এক পাক সাংবাদিক ৷ পাক সরকার ও পাক সেনার মতবিরোধের খবর করায় পাক সাংবাদিক সিরিল আলমেইডাকে দেশ না ছাড়ার ফতোয়া জারি করল পাক সরকার ৷ করাচির প্রথম সারির দৈনিক ডন-এর হয়ে সাংবাদিকতা করেন সিরিল আলমেইডা ৷ এই পত্রিকার সহ-সম্পাদকও তিনি ৷
    First published:

    Tags: Bengali News, Cyril Almeida, ETV News Bangla, Hafiz saeed, Masood Azhar, Pakistan, The Nation

    পরবর্তী খবর