Bizarre: মানব শিশু নাকি ব্যাঙ? সলোমন আইল্যান্ডের অদ্ভূত দর্শন প্রাণীর ছবি তুমুল ভাইরাল...

এই বিরল প্রাণীটি-কে বিশ্বের সর্ববৃহৎ ব্যাঙ বলে দাবি করা হয়েছে। এটি প্রায় ১০ ইঞ্চি লম্বা এবং প্রায় ২.২ পাউন্ড ওজনের।

এই বিরল প্রাণীটি-কে বিশ্বের সর্ববৃহৎ ব্যাঙ বলে দাবি করা হয়েছে। এটি প্রায় ১০ ইঞ্চি লম্বা এবং প্রায় ২.২ পাউন্ড ওজনের।

  • Share this:

#সলোমন আইল্যান্ড: একেবারে দৈত্যাকার ব্যাঙ, যা কি না একটা সদ্যোজাত মানব শিশুর সমান। বিরল এই ঘটনার সাক্ষী থাকল সলোমন আইল্যান্ড (Solomon Island)। এই দ্বীপপুঞ্জে একটি বিশালাকৃতির ব্যাঙের দেখা মিলেছে। ব্যাঙটির ওজন প্রায় এক কেজি। স্থানীয় একটি বাচ্চা শিকারের সময়ে ব্যাঙটিকে ধরেছে। ৩৫ বছরের জিমি হুগো (Jimmy Hugo) ডেইলি মেইল-কে (Daily Mail) সাক্ষাৎকারে বলেছেন, ‘এটি এখনও পর্যন্ত দেখা সব চেয়ে বড় ব্যাঙ। এটাকে দেখতে মানব শিশুর আকারের। হনিয়ারা নামের একটি স্থানীয় বাচ্চা, বুনো শূকর শিকার করার সময়ে এই ব্যাঙটির খোঁজ পায়’। জিমি হুগো-র পর ব্যাঙ ও বাচ্চাটির একটি ছবি নিজের Facebook হ্যান্ডেলে শেয়ার করে লেখেন যে স্থানীয় একটি বাচ্চা ব্যাঙ শিকার করেছে যেটা বাচ্চাটির উচ্চতার প্রায় অর্ধেক।

ডেইলি মেইল-এর সঙ্গে আলাপচারিতায় জিমি হুগো বলেছেন যে, সলোমন আইল্যান্ড-র স্থানীয় বাসিন্দারা ব্যাঙ-কে 'বুশ চিকেন' (Bush Chicken) বলে। এই ব্যাঙটিকে কী ভাবে ধরা হয়েছে তার ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেছেন, একটি কুকুর প্রথমে ব্যাঙটিকে দেখতে পায়। এবং কুকুরটি ব্যাঙটিকে নিয়ে খেলা করছিল। দুর্ভাগ্যক্রমে দৈত্যাকার ব্যঙটি মারা গিয়েছিল এবং ওই হনিয়ারা নামের বাচ্চাটির পরিবার ব্যাঙটি রান্না করে খেয়ে ফেলেছিল। তবে হুগো বলেছেন এর পরেরবার যদি এমন দৈত্যাকার ব্যাঙের দেখা মেলে তাহলে সেটা জীবিত অবস্থায় সংরক্ষণ করা হবে।

এই বিরল প্রাণীটি-কে বিশ্বের সর্ববৃহৎ ব্যাঙ বলে দাবি করা হয়েছে। এটি প্রায় ১০ ইঞ্চি লম্বা এবং প্রায় ২.২ পাউন্ড ওজনের। অস্ট্রেলিয়ান যাদুঘরের এম্ফিবিয়ান এবং সরীসৃপ সংরক্ষণ জীববিজ্ঞানের কিউরেটর জোডি রাওলির (Jodi Rowley) মতে, ব্যাঙটি যথেষ্ট প্রবীণ। তিনি বলেন সচরাচর এত বড় আকারের ব্যাঙ হয় না, এটা অস্বাভাবিক। তিনি আরও বলেন, এত বড় ব্যাঙ তিনি কখনও দেখেননি। শর্টল্যান্ড আইল্যান্ড-এ (Shortland Island) এই প্রজাতির ব্যাঙ দেখা যায়। বিশেষজ্ঞদের মতে সলোমন আইল্যান্ড-এ পাওয়া ব্যাঙটি এই প্রজাতির হতে পারে। শর্টল্যান্ড আইল্যান্ড-এর ব্যাঙগুলি সাধারণত ১৩ ইঞ্চি পর্যন্ত লম্বা হয় এবং ওজন ৭.২ পাউন্ড পর্যন্ত হয়।

Published by:Shubhagata Dey
First published: