ভূতের তাণ্ডবে থাকতে পারছি না ! গোটা গ্রাম বিক্রি করতে চান গ্রামের একমাত্র বাসিন্দা ও মালিক

ভূতের তাণ্ডবে থাকতে পারছি না ! গোটা গ্রাম বিক্রি করতে চান গ্রামের একমাত্র বাসিন্দা ও মালিক
  • Share this:

#গ্যালিসিয়া, স্পেন: ভূত আছে না নেই, তা নিয়ে যুগ যুগ ধরে তর্ক-বিতর্ক, আলোচনা-সমালোচনা... কিছুরই কমতি নেই! কিন্তু এমন অনেক বিষয়ই আছে, বিজ্ঞানেও যার ব্যখ্যা মেলে না! যেমন স্পেনের উত্তরে গ্যালিসিয়ার আকোরাদা গ্রাম... দূর থেকে দেখলেই স্পষ্ট হয়ে ওঠে গ্রামের থমথমে চেহারা! গোটা গ্রামে রয়েছে মাত্র ছ’টা ধূসর পাথরের বাড়ি। একসময়ে এগুলি ছিল ইগলেসিয়াস পরিবারের। রয়েছে দু’টি শস্যভাণ্ডারও। প্রজন্মের পর প্রজন্ম এই গ্রামেই বাস করতেন ইগলেসিয়াস পরিবারের সদস্যরা। গমের খেত ছিল তাঁদের। কিন্তু সে সবই আজ পরিত্যক্ত।

৫৭ বছরের এক উত্তরসূরি ছাড়া গত ৩০ বছর এই পরিবারের কেউ থাকেন না আকোরাদা গ্রামে। বর্তমানে তিনি ৯৬ হাজার ডলারে (ভারতীয় মুদ্রায় যা প্রায় সাত কোটি) বিক্রি করতে চাইছেন পরিত্যক্ত এই গ্রাম। কিন্তু কেন ? ভূতের উপদ্রবের কারণে! শোনা যায়, সন্ধের পরই গ্রামে চলে অশরীরীর তাণ্ডবলীলা।

তবে, ইউরোপ জুড়ে শ’খানেকের বেশি গ্রাম ঘিরে রয়েছে এমনই সব গল্প। আসলে বহু বছর পরিত্যক্ত থাকার পর গ্রামকে ঘিরে জন্ম নেয় নানা জল্পনা-কল্পনা। একাংশ তা বিশ্বাস করেন, একাংশ রটনা বলে হাওয়ায় উড়িয়ে দেন! কিন্তু তাতে ভূতে বিশ্বাসীদের বিশ্বাসে এতটুকু টান পড়ে না! এস্টেট এজেন্সি এক্সপার্ট আলদেয়াস আবানদোনাদাস জানান, এমনই পরিত্যক্ত খান চল্লিশেক গ্রাম বিদেশিরা কিনে সেগুলিকে নতুন করে গড়ে তুলেছেন।

First published: 08:52:30 PM Apr 04, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर