Home /News /international /
আমেরিকার আকাশে আলোর ঝলকানি!‌ হঠাৎ রাতের আকাশ বদলে গেল, দেখুন ভিডিও

আমেরিকার আকাশে আলোর ঝলকানি!‌ হঠাৎ রাতের আকাশ বদলে গেল, দেখুন ভিডিও

Social media users near Pittsburgh reported seeing a streaking fireball around 4 am on Wednesday. (Credit:AP)

Social media users near Pittsburgh reported seeing a streaking fireball around 4 am on Wednesday. (Credit:AP)

ওহায়ো ও পেনসিলভেনিয়র আকাশে বুধবার ভোরবেলা নাগাদ হঠাৎ ধরা পড়ে এক অত্যাশ্চর্য আলোক ঝলক। যা দেখে হঠাৎ করে যে কেউ অবাক হয়ে যেতে পারেন।

  • Share this:

    #‌পেনসিলভেনিয়া:‌ হঠাৎ রাতের আকাশ বদলে গেল। সব সাধারণ ছিল, কিন্তু কোত্থেকে আকাশে হঠাৎ দেখা দিল ভূতুড়ে আলোর ঝলকানি। আর তাতেই অবাক পথ চলতি সাধারণ মানুষ। ওহায়ো ও পেনসিলভেনিয়র আকাশে বুধবার ভোরবেলা নাগাদ হঠাৎ ধরা পড়ে এক অত্যাশ্চর্য আলোক ঝলক। যা দেখে হঠাৎ করে যে কেউ অবাক হয়ে যেতে পারেন। অনেকটা বিদ্যুৎ চমকের মতো হলেও দেখে মনে হয় যেন আকাশের একদিক থেকে আলো ছিটকে অন্যদিকে এসে পড়ল। ঘটনায় অবাক হয়ে যান সকলেন। নেটিজেনদের মাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

    এরপর শোনা যায়, পিটসবার্গ এলাকায় ভোর চারটে নাগাদ এই আগুনের গোলা আকাশে দেখা গিয়েছে। খুব কম সময়, মানে কয়েক সেকেন্ডের জন্য এটি কালো আকাশে দেখা যায়। তারপরই অদৃশ্য হয়ে যায় আশ্চর্য গোলাটি। একই ঘটনা নিউ লাইম ওহায়ো থেকে ধরা পড়ে একটি সিসিটিভি ক্যামেরায়। মেঘে ঢাকা আকাশে হঠাৎ আলোর ঝলকারি সেই সময়ে দেখতেও পেয়েছিলেন কেউ কেউ। এখানে ঘটনার রেকর্ডিং টাইম দেখা যায় সকাল ৪.‌২০।

    The American Meteor Society–নামে সংস্থার কাছে এরপর প্রায় ২০০টি আলাদা আলাদা রিপোর্ট জমা পড়ে এই ঘটনার। সেখান সাধারণ মানুষ দাবি করেন, তাঁরা এক আগুনের গোলা আকাশে দেখতে পেয়েছেন। সেটির ভিডিও পরীক্ষা করে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, এটি হয়ত সাধারণ উল্কাপাতের একটি অংশ। এখানে উল্কা বৃষ্টি হয়নি, কেবল মাত্র একটি উল্কা পড়েছে। একটি ছোট বলের আকারের উল্কা পিণ্ড হলেই সেটি চাঁদের সমান উজ্জ্বলতা তৈরি করতে পারে। এক্ষেত্রেও হয়ত সেটিই হয়েছে। তবে মনে করা হচ্ছে, এটির আকার একটু বড় ছিল। বিশ্লেষণ করে তবে এই পুরো বিষয়টি নিয়ে কথা বলা সম্ভব হবে। পিটসবার্গের হাওয়া অফিস অবশ্য এই নিয়ে কোনও কথা বলতে পারেনি। University of Pittsburgh’s Allegheny Observatory–এর পক্ষ থেকেও এই নিয়ে আপাতত কোনও মন্তব্য করা হয়নি।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: NASA, Sky

    পরবর্তী খবর