Viral Video: জেট স্কি দিয়ে জল ছিটিয়েই আগুন নেভালেন দমকলকর্মী, ভিডিও হার মানাবে যে কোনও ছবির স্টান্টকে

জেট স্কি দিয়ে জল ছিটিয়েই আগুন নেভালেন দমকলকর্মী, ভিডিও হার মানাবে যে কোনও ছবির স্টান্টকে!

ভিডিওটি সোশ্যাল মাধ্যমে পোস্ট হওয়ার পর অস্কার হেরেরা নামে ওই ব্যক্তির প্রশংসা করেন অনেকে

  • Share this:

আগুন নেভানোর একেবারে অভিনব কায়দা এখন সোশ্যাল মাধ্যমে ভাইরাল। ২৭ মে, নিউ ইয়র্ক রচেস্টার ফায়ার ফাইটার্স অ্যাসোসিয়েশন-এর (Rochester Fire Fighters Association) পোস্ট করা একটি ভিডিও সারা ফেলেছে। এখানে দেখানো হয়েছে কী ভাবে জেট স্কি (Jet Ski) ব্যবহার করে জ্বলন্ত নৌকার আগুন নিয়ন্ত্রণে আনা যায়। এই পুরো পদ্ধতিটি করে দেখিয়েছেন, অস্কার হেরেরা (Oscar Herrera) নামে পরিচিত এক ব্যক্তি। ২০ মে আয়রনডিকোয়েট উপসাগরের (Irondequoit Bay) মেয়ের মেরিনায় (Mayer’s Marina) ঘটনাটি ঘটেছিল। একটি নৌকাতে আগুন ধরে যাওয়ার পর, ওই ব্যক্তি একটি জেট স্কি নিয়ে একটি নতুন কৌশলে আগুন লাগা নৌকাটিতে জল ছেটাতে শুরু করে। এই পদ্ধতিতে নৌকাটিতে কোনও ক্ষতি হওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে। ভিডিওটি সোশ্যাল মাধ্যমে পোস্ট হওয়ার পর অস্কার হেরেরা নামে ওই ব্যক্তির প্রশংসা করেন অনেকে।

বীরত্বপূর্ণ এই স্টান্ট ভিডিও প্রায় ৩৫ হাজারের বেশি ভিউ কালেক্ট করতে পেরেছে, সংখ্যাটা এখনও বাড়ছে। প্রায় ১ হাজারের বেশি মানুয লাইক করেছেন ভিডিও ক্লিপটিতে। আর কমেন্ট বক্সে প্রশংসার বন্যা বয়ে গিয়েছে।

একজন ব্যবহারকারী লিখেছেন যে তিনি কোনও শো-তে এই স্টান্ট দেখতে চান। দ্বিতীয় এক ব্যক্তি মন্তব্য করেছিলেন যে হেরেরা "জল কী তা খুব ভালো করে জানেন"।

WHAM-এর নেওয়া একটি সাক্ষাৎকারে হেরেরা বলেন, তিনি ইঞ্জিন ১০-এ (Engine 10 ) কাজ করেন। ঘটনার দিন আগুন দেখে তিনি উপায় খুঁজছিলেন কী ভাবে আগুন নিয়ন্ত্রণে আনা যায়। তিনি YouTube-এ এই পদ্ধতি আগে দেখেছেন। তাই তিনি নিজেও এই কৌশলটি চেষ্টা করে দেখতে চেয়েছিলেন এবং এতে সফল হয়েছেন। ২০১৮ সালে, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের বোন্ডুমা বাঁধে (Boondooma Dam) যখন একটি নৌকায় আগুন লেগেছিল তখন একই ঘটনা ঘটেছিল। অগ্নি নির্বাপক যন্ত্র না খুঁজে পাওয়ায়, জেসন ডবিনসন (Jason Dobinson) এই কৌশলে নৌকাতে লাগা বিধংসী আগুনকে নিয়ন্ত্রণে আনেন। ডবিনসন গণমাধ্যমকে বলেছিলেন যে তিনিও YouTube দেখে এই পদ্ধতিটি শিখেছেন।

Published by:Ananya Chakraborty
First published: