বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

Viral| জলেও লাগে আগুন! চিনেই ঘটে এমন ঘটনা, মুহূর্তে ভাইরাল ভিডিও

Viral| জলেও লাগে আগুন! চিনেই ঘটে এমন ঘটনা, মুহূর্তে ভাইরাল ভিডিও

কথাতেই বলে জলে তেলে মিশ খায় না! তাই জলে আগুন ধরছে, এটি সমস্ত নিয়মের বিরুদ্ধে৷ তবে চিনের একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে কল থেকে বেরনো জল আগুন ধরতে দেখা গিয়েছে।

  • Share this:

#লিয়াওনিং: আগুন জ্বলে উঠলে, আমরা প্রথমে জলের সন্ধান করি। ফায়ার ব্রিগেডগুলি জল দিয়ে আগুনকে নিভিয়ে ফেলে। তবে আপনি কি কখনও ভেবেছিলেন জলেও আগুন লাগতে পারে। কথাতেই বলে জলে তেলে মিশ খায় না! তাই জলে আগুন ধরছে, এটি সমস্ত নিয়মের বিরুদ্ধে৷ তবে চিনের একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে কল থেকে বেরনো জল আগুন ধরতে দেখা গিয়েছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে। অবাক হয়ে এই ভিডিওটি দেখছেন সকলে এবং তা ভাইরাল হয়েছে৷

এই ভিডিওটি উঠে এসেছে উত্তর-পূর্ব চিনের লিয়াওনিং প্রদেশের পাঞ্জিন শহর থেকে। এই ভিডিওতে, এক ব্যক্তি কল থেকে প্রবাহিত জলের সামনে একটি লাইটার জ্বালাচ্ছে। এবং তখনই হঠাৎ আগুন লাগছে এবং সেটা চারিদিকে ছড়িয়ে পড়ছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ওয়েন নামের এক মহিলা। কিছুক্ষণ পরে ভিডিওটি ভাইরাল হয়ে যায় এবং স্থানীয় কর্তৃপক্ষগুলি ব্যবস্থা নিতে বাধ্য হয়।

ভিডিওটি যিনি পোস্ট করেছেন সেই মহিলা জানিয়েছেন যে, তার পরিবার তিন থেকে চার বছর ধরে এই সমস্যায় পড়েছে। স্থানীয় এক সংবাদমাধ্যমে কথা বলতে গিয়ে তিনি বলেছেন, 'অনেকক্ষণ আমাদের হাত ধুয়ে বা জল দিয়ে বাসন পরিষ্কার করার পরেও আমাদের হাত শুকনো মনে হয়নি। জলের মধ্যে চটচটে একটা ভাব ছিল, যা আমরা কিছুতেই মুছে ফেলতে পারছিলাম না। ওয়েন বলেছেন যে তার বাবা স্থানীয় জল সরবরাহ সংস্থার কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেছিলেন, কিন্তু কর্মীরা তাকে জানান যে এই ব্যাপারে তারা কিছু করতে পারবেন না। তিনি জানান যে এই সমস্যাটি গ্রামের শতাধিক পরিবারের সঙ্গে ঘটত৷

সোমবার এই বিষয়টি খতিয়ে দেখতে যান স্থানীয় আধিকারিকরা৷ তারপর এই স্যাম্পেল পাঠানো হয় বিশেষজ্ঞদের কাছে৷ তাঁরা পরীক্ষা করে বলেন যে, সামান্য পরিমাণে প্রাকৃতিক গ্যাস ভূগর্ভস্থ জলে প্রবেশের কারণে জল অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটছে৷ গ্রামবাসীরা বলছেন যে বছরের পর বছর ধরে এই সমস্যা রয়েছে। অন্যদিকে, কর্তৃপক্ষ বলছে যে, তারা সম্প্রতি জল স্টেশনটি মেরামতের কারণে ভূগর্ভস্থ জলের সরবরাহ শুরু করেছে। একই সঙ্গে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এর জন্য সংশ্লিষ্ট কর্মীরাই দায়ী।

Published by: Pooja Basu
First published: November 26, 2020, 12:50 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर