Imran Khan confidence vote: কঠিন পরীক্ষার মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

Imran Khan confidence vote: কঠিন পরীক্ষার মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

আস্থা ভোটের মুখে ইমরান প্রশাসন

হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ও পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি আবদুল হাফিজ শেখকে পরাজিত করেছেন

  • Share this:
    #ইসলামাবাদ: কঠিন সময় যেন কিছুতেই কাটতে চাইছে না ইমরান খানের। দেশের মুদ্রাস্ফীতি চরমে। চিন এবং তুরস্ক ছাড়া কোনও দেশ পাশে নেই। জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে FATF ধূসর তালিকায় নাম কাটা যায়নি। উল্টে কালো তালিকাভুক্ত হওয়ার সম্ভাবনা বেড়েছে। এর মধ্যেই কয়েকদিন আগে সেনেট নির্বাচনে গুরুত্বপূর্ণ একটি আসনে পরাজিত হয়েছেন পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি। আবদুল হাফিজ শেখ পরাজিত হয়েছেন। তিনি পাকিস্তানের বর্তমান অর্থমন্ত্রী।
    হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ও পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি আবদুল হাফিজ শেখকে পরাজিত করেছেন। ইউসুফ রাজা গিলানি পেয়েছেন ১৬৯ ভোট আর হাফিজ শেখ পেয়েছেন ১৬৪ ভোট। ইমরান খানের দলের পক্ষ থেকে জানানো হয়েছে তাঁরা এখন পার্লামেন্টে আস্থা ভোটের মুখোমুখি হবেন। ৯৬ সদস্যের উচ্চকক্ষের মধ্যে ৪৮টি আসনে নির্বাচন হয় বুধবার।
    ইমরানের পার্টি অবশ্য আশাবাদী একটি গুরুত্বপূর্ণ পদ হারাতে হয়েছে বলে সামগ্রিক চিত্র ততটা খারাপ হবে না। এবারেও পিটিআই বড় ধরণের আসন পাওয়ার ব্যাপারে আশাবাদী। ইমরান খান দেশের মানুষকে প্রতিশ্রুতি দিয়েছেন এই কঠিন সময়ে দ্রুত কাটিয়ে উঠবে তাঁর প্রশাসন। কিন্তু পাশাপাশি এটাও ঠিক, দেশের মানুষের একটি বড় অংশ ইমরান প্রশাসনের কর্মকাণ্ড নিয়ে মোটেও স্বস্তিতে নেই।
    বিষয়টি নিয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মহম্মদ কুরেশি বলেন, সেনেট শক্তিশালী জাতীয় সংসদের প্রতিনিধিদের দ্বারা ভোট নির্ধারিত হয়। সংসদে ইমরান সরকার যে এখনও যথেষ্ট শক্তিশালী, সেটা নতুন করে প্রমাণ করার জন্যই এই আস্থা ভোটের পথে হাঁটতে চাইছে সরকার। সরকার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ভোট হলে ৩৪২ সদস্যের নিম্নকক্ষের বেশিরভাগ ভোটই পাবেন ইমরান।
    তাই খুব একটা চিন্তার কারণ আছে মনে করছে না ইমরানের দল। কিন্তু না আঁচালে বিশ্বাস নেই। দেশের মানুষের আর্থিক দুরবস্থা, দেশের গর্ব ফতিমা জিন্নার নামক পার্ক বন্ধক রাখা, করোনা পরিস্থিতি সামলানোর ক্ষেত্রে ব্যর্থ ইমরান সরকার। তাই পায়ের তলার মাটি সরে যাচ্ছে পাকিস্তান ক্রিকেটের প্রাক্তন মহানায়কের।
    Published by:Rohan Chowdhury
    First published: