২৭১ কোটি টাকা নিয়ে পালালেন দুবাইয়ের রানি, স্বামীর থেকে চাইলেন বিচ্ছেদও

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 01, 2019 12:32 PM IST
২৭১ কোটি টাকা নিয়ে পালালেন দুবাইয়ের রানি, স্বামীর থেকে চাইলেন বিচ্ছেদও
শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম ও তাঁর স্ত্রী হায়া আল হোসাইন ৷
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 01, 2019 12:32 PM IST

#দুবাই: বিপুল পরিমাণ অর্থ নিয়ে লন্ডনে পালিয়েছেন দুবাইয়ের শাসকের স্ত্রী। সম্প্রতি ধনকুবের বাদশাহ শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুমের সঙ্গে সম্পর্ক ভেঙে গিয়েছে প্রিন্সেস হায়া আল হোসাইনের।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের তরফে জানানো হয়েছে, এক জার্মান কূটনীতিকের সহযোগিতায় গোপনে দেশ ছাড়েন ৪৫ বছর বয়সী রানি হায়া। এ ঘটনায় আরব আমিরাত ও জার্মানির মধ্য কূটনৈতিক সম্পর্কে রীতিমতো ফাটল দেখা দিয়েছে বলে জানা গিয়েছে ৷

এ দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রাক্তন স্ত্রীকে ‘বিশ্বাসঘাতক’ বলে মন্তব্য করেছেন বাদশাহ শেখ মোহাম্মদ। নতুন জীবন শুরু করতে দেশ ছাড়ার সময় ৩১ মিলিয়ন পাউন্ড(২৭১ কোটি টাকা) নিয়ে পালিয়েছেন প্রিন্সেস হায়া। বাংলাদেশি মুদ্রায় যা ২৬২ কোটি ১৬ লাখ টাকার চেয়েও বেশি।

ছেলে জায়েদ (৭) এবং মেয়ে আল জালিলাকেও (১১) সঙ্গে করে নিয়ে গিয়েছেন তিনি এমনটা ধারণা করা হচ্ছে। রাজ পরিবারের ঘনিষ্ঠ দুইটা সূত্র থেকে নিশ্চিত হওয়া গিয়েছে, প্রিন্সেস হায়া দেশ থেকে পালিয়ে গিয়েছেন এবং তিনি বাদশাহের কাছ থেকে আনুষ্ঠানিক বিচ্ছেদ চাইছেন।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা প্রিন্সেস হায়াকে গত মে মাস থেকে জনসম্মুখে দেখা যাচ্ছে নাপ্রিন্সেস হায়া জর্ডানের বাদশাহ কিং আবদুল্লাহর বোন। ২০০৪ সালে তিনি দুবাইয়ের বাদশাহকে বিয়ে করেন। ৬৯ বছর বয়সী শেখ মোহাম্মদ আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট এবং একই সঙ্গে দেশটির প্রধানমন্ত্রীও। তিনি দুবাইয়ের শাসকও। ধারণা করা হয় তিনি ৯০০ কোটি ডলারের সম্পত্তির মালিক।

First published: 12:32:51 PM Jul 01, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर