মাঝসমুদ্রে মর্মান্তিক দুর্ঘটনা, নৌকাডুবিতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৭০

Bangla Editor | News18 Bangla
Updated:May 11, 2019 11:19 AM IST
মাঝসমুদ্রে মর্মান্তিক দুর্ঘটনা, নৌকাডুবিতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৭০
representative image
Bangla Editor | News18 Bangla
Updated:May 11, 2019 11:19 AM IST

#টিউনিশিয়া: টিউনেশিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা! মাঝসমুদ্রে নৌকাডুবিতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৬৫ ছাড়িয়েছে। United Nations refugee agency (UNHCR)-র তরফে জানানো হয়েছে, শরণার্থীবোঝাই একটি নৌকা বৃহস্পতিবার লিবিয়ার জুয়ারা থেকে যাত্রা শুরু করেছিল ভূমধ্যসাগরে। কিন্তু মাঝসমুদ্রে উত্তাল ঢেউয়ের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় যাত্রীবোঝাই নৌকা! UNHCR-এর এক আধিকারিক ভিনসেন্ট কশেটেল জানিয়েছেন, শুক্রবার জল থেকে ১৬ জন যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

জানা গিয়েছে, নিহতদের মধ্যে এখনও পর্যন্ত ৪জনের দেহ উদ্ধার হয়েছে। চলছে তল্লাশি। টিউনিশিয়ার সরকারি সংবাদ সংস্থা টিএপি-র একটি রিপোর্ট অনুযায়ী, রাজধানীর ২৭০ কিলোমিটার দক্ষিণে নৌকাটি ডুবে যায়। UNHCR-এর তথ্য অনুযায়ী, চলতি বছরে এখনও পর্যন্ত লিবিয়া ও ইউরোপের মধ্যিখানে সমুদ্রপথে নৌকাডুবিতে ১৬৪জন প্রাণ হারিয়েছে।

গত ফেব্রুযারি মাসে পূর্ব আফ্রিকার জিবুতিতে নৌকাডুবিতে বহু যাত্রী প্রাণ হারান। ৫২-এরও বেশি মৃতদেহ উদ্ধার হয়েছিল, নিখোঁজ বহু মানুষ। এর আগে গত বছর সেপ্টেম্বরে, তানজানিয়ার ভিক্টোরিয়া লেকে নৌকাডুবিতে মৃত্যু হয় ১৩১জনের। ১০০জন যাত্রীধারণের ক্ষমতা থাকলেও ওই ফেরিতে প্রায় ২০০জন যাত্রীকে নেওয়া হয়েছিল। অতিরিক্ত যাত্রীর কারণেই বিপত্তি ঘটে বলে জানা যায়।

অন্য ভিডিও দেখুন--গাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, বিজেপির অস্বস্তি ভারতী ঘোষ

First published: 10:30:28 AM May 11, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर