বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

এগিয়ে বাইডেন, হারতে রাজি নন ট্রাম্পও, কোনও অভিযোগই বাদ রাখছেন না

এগিয়ে বাইডেন, হারতে রাজি নন ট্রাম্পও, কোনও অভিযোগই বাদ রাখছেন না
বাইডেনেই ঝুঁকে আমেরিকা।

হারার আগে হারতে রাজি নন ট্রাম্প।

  • Share this:

#ওয়াশিংটন : একের পর এক সমীক্ষা যা বলেছিল, একটু একটু করে সেই হিসেব মিলছে। মার্কিন মুলুকে মসনদের দাবিদার হিসেবে আরও স্পষ্টতর হচ্ছে জো বাইডেনের নাম। কিন্তু হারার আগে হারতে রাজি নন ট্রাম্প।

ইতিমধ্যে ফ্লোরিডা পকেটে পুড়েছেন ট্রাম্প। কিন্তু হাতছাড়া হয়েছে মিনসোটার মতো আসন। আবার জয় এসেছে টেক্সাসেও। কিন্তু সংখ্যাতত্ত্ব বলছে ২১৯ টি আসনে এগিয়ে আছেন জো বাইডেন। ট্রাম্পের দিকে এখনও পর্যন্ত ঝুঁকে আছে ১৭১টি আসন। এই অবস্থাতেই ট্যুইটারে আরও একবার বিষ উগড়ে দেন ট্রাম্প। তার দাবি ছিল, ডেমোক্র্যাটরা ভোট হাতানোর চেষ্টা করছে। চুরি শব্দটিতে আপত্তির কারণে প্রায় সঙ্গে সঙ্গেই ট্রাম্পের ট্যুইটটিকে সরিয়ে দিয়েছে ট্যুইটার কর্তৃপক্ষই। রাতে ভাষণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে ৪০০ অতিথি থাকবেন।

নিউ মেক্সিকো, ভারমেন্ট, কানেক্টিকাট, নিউ হ্যাম্পশায়ার, ওয়াশিংটন বা ক্যালিফোর্নিয়ার মতো অঞল দখল করে আত্মবিশ্বাসী বাইডেন। এদিন ঘরের মাঠ ডেলাওয়ার থেকে তিনি বলেন, আমরা জানি সময়সাপেক্ষ ছিল কাজটা, কাজটা হয়েছে। আমরা এই ভোটে জয়ের পথেই আছি। বাইডেন আরও বলেন শেষ ভোটগণনা পর্যন্ত অপেক্ষা করতে হবে ফলটি জানতে।

মার্কিন যুক্তরাষ্টের সংখ্যাগরিষ্ঠতার জন্যে ম্যাজিক সংখ্যা ২৭০। এখনও পর্যন্ত বহু অঙ্গরাজ্যের ফল আসবে। তাই এখনই কাউকে জয়ী বলা যায় না, তবে ট্রেন্ড বলছে, এগিয়ে বাইডেনই।

Published by: Arka Deb
First published: November 4, 2020, 12:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर