Donald Trump : ফেসবুক-ট্যুইটারে ব্রাত্য, শিগগিরই নিজের ‘সোশ্যাল মিডিয়া’ প্ল্যাটফর্ম আনছেন ট্রাম্প!

Donald Trump : ফেসবুক-ট্যুইটারে ব্রাত্য, শিগগিরই নিজের ‘সোশ্যাল মিডিয়া’ প্ল্যাটফর্ম আনছেন ট্রাম্প!

Trump is likely to launch his own social media platform. PHOTO -FILE Photo

ক্যাপিটল হিলসের হামলার ঘটনার পর থেকে ফেসবুক, ট্যুইটারে ব্যান করা হয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

  • Share this:

    #নিউ ইয়র্ক : ক্যাপিটল হিলসের হামলার ঘটনার পর থেকে ফেসবুক, ট্যুইটারে ব্যান করা হয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। তাই এবার নিজের আলাদা মঞ্চ করে সেখানেই 'কামব্যাক' করবেন ট্রাম্প। তাঁর এই পরিকল্পনার খবর সম্প্রতি প্রকাশ্যে এনেছেন প্রাক্তন প্রেসিডেন্টের ২০২০-র নির্বাচনে প্রচারের দায়িত্বে থাকা জ্যাসন মিলার। তিনি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আগামী কয়েক মাসের মধ্যেই 'খেলা ঘোরাতে' নিজের নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আত্মপ্রকাশ করবেন ডোনাল্ড।

    মিলার বলেন, "আমার ধারণা, আগামী দুই তিন মাসের মধ্যেই ডোনাল্ড ট্রাম্প আবার সামাজিক মাধ্যমে ফিরে আসবেন, তবে এবার তিনি ফিরবেন নিজস্ব প্ল্যাটফর্ম নিয়ে”। ট্রাম্পের এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সামাজিক মাধ্যমে ‘হটেস্ট টিকেট’ অর্থাৎ অত্যন্ত জনপ্রিয় হবে বলেও দাবি করেন তাঁর অন্যতম সঙ্গী জ্যাসন মিলার। নতুন এই সামাজিক মাধ্যম পুরো পরিস্থিতি পাল্টে দেবে বলেই তাঁর বিশ্বাস বলেও মন্তব্য করেন তিনি।

    প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প সমর্থকদের ক্যাপিটল হিল কাণ্ডের জেরে ট্রাম্পের ট্যুইটার এবং ফেসবুক অ্যাকাউন্ট স্থগিত করে সংস্থা দুটি। ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ওই হামলায় পাঁচ জনের মৃত্যু হয়, যার মধ্যে একজন পুলিশ কর্তাও ছিলেন। এর দিনকয়েক পরই ট্যুইটার ঘোষণা করে, হিংসায় উস্কানি দেয়ার আশঙ্কায় ট্রাম্পের অ্যাকাউন্ট- ‘অ্যাট রিয়েল ডোনাল্ড ট্রাম্প’ স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। গত ১০ বছরের বেশি সময় ধরে প্রচলিত গণমাধ্যম এড়িয়ে সরাসরি সমর্থকদের সঙ্গে যোগাযোগের জন্য ট্যুইটার ব্যবহার করে আসছিলেন ট্রাম্প। প্রায় ৯ কোটি ফলোয়ার ছিল প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের।

    Published by:Sanjukta Sarkar
    First published: