corona virus btn
corona virus btn
Loading

শিয়রে আর্থিক সঙ্কট! ধরাশায়ী দেশকে বাঁচাতে আরও একবার ভারতীয়দের শরণে ট্রাম্প

শিয়রে আর্থিক সঙ্কট! ধরাশায়ী দেশকে বাঁচাতে আরও একবার ভারতীয়দের শরণে ট্রাম্প
৬ ভারতীয়কে অর্থনৈতিক কমিটিতে রাখলেন ট্রাম্প।

আমেরিকার অর্থনীতির হাল কী ভাবে ফেরানো যায় তাঁর স্ট্র্যাটেজি ঠিক করতে ট্রাম্প অন্তত ২০০ মার্কিন ব্যক্তিত্বকে পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছেন।তৈরি হয়েছে প্রায় ১৮টি দল।

  • Share this:
 

ওয়াশিংটন: করোনার জেরে ধসে পড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যব্যবস্থা।শুধু তাই নয়, ভয়াবহ অর্থনৈতিক সঙ্কটের মুখে দাঁড়িয়ে আছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। এই অবস্থায় দেশের হাল ধরতে ভারতীয়দের দিকেই তাকিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর আর্থিক পুনরুজ্জীবন কমিটিতে ভারতীয় আর্থিক উপদেষ্টার সংখ্যা ৬। রয়েছেন গুগলের সুন্দর পিচাই, মাইক্রোসফটের সত্য নাদেলার মতো ব্যক্তিত্বরাও।

আমেরিকার অর্থনীতির হাল কী ভাবে ফেরানো যায় তাঁর স্ট্র্যাটেজি ঠিক করতে ট্রাম্প অন্তত ২০০ মার্কিন ব্যক্তিত্বকে পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছেন।তৈরি হয়েছে প্রায় ১৮টি দল। মঙ্গলবার হোয়াইট হাউজ থেকে এ বিষয়ে ট্রাম্প বলেন, "যে নামগুলিকে আমরা উপদেষ্টা হিসেব ভাবছি, তাঁরা স্ব-স্ব ক্ষেত্রে অত্যুজ্জ্বল। তাঁরাই আমাদের আগামী সময়ের জন্যে আর্থিক পরামর্শ দেবেন।"

সত্য নাদেলা বা সুন্দর পিচাইকে বাদ দিয়েও এই ব্যক্তিবর্গের মধ্যেই আছেন বেশ কয়েকজন ভারতীয় বংশোদ্ভুত। ট্রাম্প আমন্ত্রণ জানিয়েছেন, আইবিএম-এর অরবিন্দ কৃষ্ণ, মাইক্রনের সঞ্জয় মেহেরোত্রাকে। উৎপাদন কমিটিতে রাখা হয়েছে ইন্দো-আমেরিকান অ্যান মুখোপাধ্যায়কে। আর্থিক পরিষেবা গোষ্ঠীতে রয়েছে মাস্টারকার্ড কর্তৃপক্ষ অজয় বাঙ্গা।ভিসা সংস্থাটির থেকে আমন্ত্রিত আল কেলি। এছাড়াও বিল ফোর্ড বা মার্ক জুকেনবার্গের মতো ব্যক্তিত্বদেরও ডাকা হয়েছে পরামর্শের জন্যে।

ট্রাম্প এ যাবৎ কৃষি, আর্থিক পরিষেবা, রিয়েল এস্টেট, খুচরো ব্যবসা, উৎপাদন, টেকনোলজি, স্বাস্থ্য খাদ্য, পরিবহণ, গণযোগাযোগ ইত্যাদি আলাদা আলাদা ক্ষেত্র চিহ্নিত করে এই বিশেষজ্ঞদের থেকে পরামর্শ চাইছেন আগামী দিনের রণনীতি স্থির করতে।

First published: April 15, 2020, 3:14 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर