দাউদাউ করে জ্বলছে বাড়ি, প্রাণ বাজি রেখে পাঁচতলা থেকে ঝাঁপ বিড়ালের, তার পর?

ভিডিওটি নেটমাধ্যমে শেয়ার হতেই হু-হু করে ভিউজ ও লাইকের সংখ্যা বাড়তে থাকে।

ভিডিওটি নেটমাধ্যমে শেয়ার হতেই হু-হু করে ভিউজ ও লাইকের সংখ্যা বাড়তে থাকে।

  • Share this:

#শিকাগো: অগ্নিকাণ্ডের ঘটনা হামেশাই ঘটছে। প্রাণ বাঁচাতে বহুতল থেকে অনেকেই ঝাঁপ দেন, কিন্তু তাতে প্রাণে বাঁচার ঘটনা কিন্তু তেমন ঘটে না। কিন্ত সম্প্রতি ঘটে যাওয়া একটি ঘটনা অন্য কথা বলছে। একজন কিন্তু ৫ তলা থেকে ঝাঁপ দিয়েছে এবং বেঁচেও গিয়েছে। তবে সে কিন্তু মানুষ নয়, একটি মিশমিশে কালো বিড়াল।

শিকাগো স্টেট ডিপার্টমেন্ট (Chicago State Department) নিজেদের Twitter হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছে। তাতে দেখা গিয়েছে, একটি বহুতলে আগুন লেগেছে, চারিদিকে মানুষের চিৎকার শোনা গিয়েছে। এই সবের মধ্যে একটি কালো বিড়াল নিজের প্রাণ বাজি রেখে একেবারে পাঁচ তলার ওপর থেকে নিচে ঝাঁপ দিচ্ছে। ঠিকঠাক জায়গায় তার সঠিক ল্যন্ডিং আবাক করেছে নেটিজেন ও প্রত্যক্ষদর্শীদের। দেখা গিয়েছে, বহুতলের নিচে থাকা একটি পাঁচিলের থেকে বেঁচে, সে একটি সবুজ ঘাসওয়ালা জমিতে এসে ল্যান্ড করে এবং সেখান থেকে দৌড়ে চলে যায়। প্রত্যক্ষদর্শীদের চিৎকার শোনা যায়। সবাই বিড়ালটি বেঁচে যাওয়ায় তাঁরা স্বস্তির নিঃশ্বাস ফেলে। এই ভিডিওটি নেটমাধ্যমে শেয়ার হতেই হু-হু করে ভিউজ ও লাইকের সংখ্যা বাড়তে থাকে।

ভিডিওটিতে দেখতে পাওয়া এই বিড়ালটির নাম হেনেসি (Hennessy)। শিকাগো স্টেট ডিপার্টমেন্ট-এর আপডেট আনুযায়ী হেনেসি সেই দিনের ঘটনায় নিজেকে বাঁচানোর পর থেকে নিখোঁজ রয়েছে। তাকে অনেক খোঁজা হলেও এখনও পর্যন্ত তল্লাটের কোথাও তার দেখা মেলেনি। হেনেসির মালিক এবং প্রতিবেশীরা জানিয়েছেন যে সেই দিনের ঘটনার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছে না। প্রসঙ্গত, এই বিড়ালটি পাঁচতলার ওই ফ্ল্যাটেই থাকত, কখনও সে বাইরে বের হত না। ফলে তার নিখোঁজ হওয়া অস্বস্তিতে ফেলেছে সবাইকে।

শিকাগো স্টেট ডিপার্টমেন্ট বিড়ালটির খোঁজ চালাতে ট্যুইট পোস্টও করেছে। হেনেসির সন্ধান কারও কাছে থাকলে তাঁরা যেন সত্বর যোগাযোগ করেন, তা অনুরোধ করা হয়েছে। এই পোস্টে বহু নেটাগরিক তাঁদের মতামত শেয়ার করেছেন।

অ্যাঙ্গেলউড-এর (Englewood) ওই বহুতলের আগুন ১৫ মিনিটের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে। শিকাগো ফায়ার ডিপার্টমেন্ট খুব তাড়াতাড়ি এই কাজ করতে সক্ষম হয়। তবে হেনেসিকে উদ্ধার করার আগেই হেনেসি নিজের প্রাণ বাজি রেখে লাফ দেয়। ওই বহুতলের বাসিন্দা এবং পশুপ্রেমীদের এখন একটাই প্রার্থনা- হেনেসি যেন নিজের বাড়িতে ফিরে আসতে পারে!

Published by:Siddhartha Sarkar
First published: