corona virus btn
corona virus btn
Loading

মেয়ের অনলাইন ক্লাসের জন্য ঘরকে ক্লাসরুম বানিয়ে কার্ডবোর্ডের টিচারও বানিয়ে দিলেন বাবা

মেয়ের অনলাইন ক্লাসের জন্য ঘরকে ক্লাসরুম বানিয়ে কার্ডবোর্ডের টিচারও বানিয়ে দিলেন বাবা

ভিডিওটি ভাইরাল হওয়ার পর বিভিন্ন মন্তব্য আসতে শুরু করে। অনেকে যেমন মেয়েটির বাবাটিকে বাহবা দিতে থাকেন এই অসাধারণ উদ্যোগের জন্য।

  • Share this:

এই ২০২০ বছরটি পুরো বিশ্বের কাছে একটি অভিশপ্ত বছর। করোনা ভাইরাস এসে বদলে দিয়েছে পুরো পৃথিবীর মানচিত্র। স্বাভাবিক পরিস্থিতি হয়ে উঠেছে অস্বাভাবিক। তাই নিত্য নতুন বিভিন্নভাবে চলছে বাঁচার লড়াই। স্তব্ধ হয়ে গিয়ে সবকিছু। এর প্রভাব পড়েছে শিক্ষা জগতেও।  বন্ধ রয়েছে স্কুল,কলেজ ,ইউনিভার্সিটি। যার জন্য এখন ক্লাসের জন্য একমাত্র ভরসা ভার্চুয়াল ওয়ার্ল্ড। জুম ক্লাস, গুগল হ্যাঙ্গআউট এইরকম বেশ কিছু ধরণের ভিডিও কলিং প্ল্যাটফর্মের মাধ্যমে শিক্ষা লাভ করছে শিক্ষার্থীরা। পড়াশোনা চালিয়ে যাওয়ার একমাত্র উপায় এখন এই অনলাইন ক্লাস।

স্কুলের পরিবেশ ও বাড়ির পরিবেশের মধ্যে ফারাক আছে।  তবে সেই ফারাক নিয়েই বাড়ি বসে চলছে ক্লাস।  সাম্প্রতিক একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ,যা নেটিজেনদের মধ্যে চর্চায় এসে গেছে। ভিডিওটিতে দেখা গেছে একজন বাবা তার মেয়ের জন্য ঘরটিকে পুরো ক্লাসরুম বানিয়ে দিয়েছেন। ঘরটিতে দেখা যাচ্ছে বেশকিছু বই রয়েছে। রয়েছে বোর্ড ,টেবিল। টিভি ইত্যাদি। এমনকি মেয়েটির বাবা তারজন্য একটি কার্ডবোর্ড টিচার বানিয়ে দিয়েছে।  যেখানে একটি মানুষের মতো দেখতে কার্ডবোর্ডের অংশ তার মুখে লাগানো একটি স্মার্টফোন তাতে ক্লাস করাচ্ছেন স্কুলের শিক্ষিকা। একঝলকে দেখে মনে হবে একজন মানুষ দাঁড়িয়ে ক্লাস করাচ্ছেন। মেয়েটি স্পষ্টতই পড়াশোনায় মগ্ন ও কিছু লিখছে। এই ভিডিওটি ঝড়ের বেগে ছড়িয়ে পড়তে থাকে ইন্টারনেটে। যে পোস্ট করেছেন তার পরিচয় জানা যায় নি,এরফলে এই ঘটনা কোথায় ঘটেছে তাও জানা সম্ভব হয়নি।

Father converted his garage into a classroom for his daughter from r/nextfuckinglevel

ভিডিওটি ভাইরাল হওয়ার পর বিভিন্ন মন্তব্য আসতে শুরু করে। অনেকে যেমন মেয়েটির বাবাটিকে বাহবা দিতে থাকেন এই অসাধারণ উদ্যোগের জন্য। পাশাপাশি কিছু বিরূপ প্রতিক্রিয়াও লক্ষণ করা গেছে।  কেউ একজন লিখেছেন সবার পক্ষে এটা করা সম্ভব নয়। এটি বিলাসিতা ছাড়া কিছু নয় ,অনেকের সামর্থ্যটুকুও নেই অনলাইন ক্লাস করার। কয়েকটি বিরূপ মন্তব্য থাকা সত্ত্বেও, প্রচুর রেডিডেটর সম্মতি প্রকাশ করেছেন এবং বলেছেন  মেয়েটির বাবার এই উদ্যোগকে সাধুবাদ জানাতে হয়।এইরকম হোম ক্লাসরুম তৈরি করে পড়াশোনা করানো যেতেই পারে। অনেকের সেই সামর্থ্য রয়েছে।

Published by: Uddalak Bhattacharya
First published: September 11, 2020, 4:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर