বান্ধবীর সংখ্যা ১০০০, যৌন সঙ্গমে রেকর্ড...কারাবাসের সাজা তুর্কি-মুসলিম ধর্মীয় নেতার

যৌন অপরাধের অভিযোগে ১০০০ বছরেরও বেশি কারাবাসের সাজা হল টেলিভিশনের জনপ্রিয় মুখ, তুর্কি মুসলিম ধর্মীয় নেতা আদনান ওকটারের

যৌন অপরাধের অভিযোগে ১০০০ বছরেরও বেশি কারাবাসের সাজা হল টেলিভিশনের জনপ্রিয় মুখ, তুর্কি মুসলিম ধর্মীয় নেতা আদনান ওকটারের

  • Share this:

    #ইস্তানবুল: যৌন অপরাধের অভিযোগে ১০০০ বছরেরও বেশি কারাবাসের সাজা হল টেলিভিশনের জনপ্রিয় মুখ, তুর্কি মুসলিম ধর্মীয় নেতা  আদনান ওকটারের।

    টিভির পর্দায় একদিকে যখন ফুটে ওঠে নানা বিষয়ে ওকটারের রক্ষণশীল মতামত, তখন অন্যদিকে স্টুডিও-এ তাঁকে ঘিরে স্বল্পাবাসে সুন্দরী নারীদের উপস্থিতি বিতর্কর ঝড় তুলেছিল। এখানেই শেষ নয়, প্রকাশ্য শোয়ের মধ্যে নারীদের তিনি 'কিটেন' বা বেড়ালের ছানা বলেও সম্বোধন করে থাকেন।

    ৬৪ বছর বয়সি ওকটারকে ২০১৮ সালের জুন মাসে আর্থিক বিষয়ে অপরাধমূলক কার্যকলাপের জেরে আটক করেছিল ইস্তানবুল পুলিশ। সাজা হয়েছিল ১,০৭৫ বছর হাজতবাসের। ওকটারের অপরাধের তালিকা নেহাত ছোট নয়... যৌন হেনস্থা, নাবালকদের ওপর নির্বিচারে যৌন অত্যাচার, জালিয়াতি-সহ একাধিক মামলায় কারাবাসের সাজা হয় ওকটারের। এই মামলায় ২৩৬ জন সন্দেহভাজনের শুনানি হয়, যারমধ্যে ৭৮ জন কে গ্রেফতার করা হয়েছে। বিচারকের কাছে ওকটার স্বীকার করেন, তাঁর বান্ধবীদের সংখ্যা প্রায় ১০০০। তিনি এও জানান, যৌন সঙ্গমের ক্ষেত্রে তিনি একটু বেশিই পারঙ্গম! আদালতের শুনানিতে এক মহিলা ওকটারের বিরুদ্ধে সাক্ষী দেন। তাঁর জবানিতে, '' লাগাতার আমায় যৌন নির্জাতন করেছে ওকটার। সে যে-সমস্ত মহিলাদের ধর্ষণ করেছে, তাদের জোর করে গর্ভনিরোধক ওষুধ খাওয়ানো হত।'' তল্লাশিতে ওকটারের বাড়ি থেকে ৬৯,০০০ গর্ভনিরোধক বড়ি উদ্ধার করে পুলিশ। জেরায় ওকটার জানান, যেগুলি সে বাড়িতে মজুত করে রেখেছিল ত্বক ও পিরিয়ডসের সমস্যার চিকিৎসার জন্য। ওকটার ডারউইনের এভোলিউশনের থিওরি মানেন না, নিজে 'দ্য অ্যাটলাস অফ ক্রিয়েশন' নামে একটি ৭৭০ পাতার বই লিখেছেন।

    Published by:Rukmini Mazumder
    First published: