বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

নৌকার সঙ্গে পাল্লা দিয়ে চলছে কুমির, ভাইরাল রুদ্ধশ্বাস ভিডিও

নৌকার সঙ্গে পাল্লা দিয়ে চলছে কুমির, ভাইরাল রুদ্ধশ্বাস ভিডিও

নৌকার সঙ্গে পাল্লা দিয়ে চলেছে বিশালাকার এক কুমির। এ যেন নৌকা আর কুমিরের দৌড় প্রতিযোগিতা

  • Share this:

#নর্থ কুইন্সল্যান্ড: একটা কথা প্রচলিত আছে জলে কুমির ,ডাঙায় বাঘ। তাই জলে কুমিরের রাজত্ব নিয়ে কিছু বলার নেই। নদীতে ছুটছে নৌকা আর নৌকার সঙ্গে পাল্লা দিয়ে সাঁতরে চলেছে বিশালাকার এক কুমির। আর দেখলে মনে হচ্ছে যেন নৌকা আর কুমিরের দৌড় প্রতিযোগিতা চলছে। প্রায় সাড়ে চার মিটার লম্বা কুমিরটা। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ায়। ভিডিওতে কুমিরের সাঁতার কাটার গতি অবাক করেছে নেটিজেনদের।

সম্প্রতি ১৩ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে চক্ষু চড়কগাছে। ভিডিওতে দেখা যাচ্ছে, প্রায় সাড়ে চার মিটার লম্বা কুমিরটা। সাধারণত কুমির যে গতিতে পানিতে চলে ফেরা করে, তার থেকে অনেক জোরে সাঁতরাচ্ছিল কুমিরটি। অস্ট্রেলিয়ার নর্থ কুইন্সল্যান্ডের এক স্থানে সম্প্রতি ঘুরতে গিয়েছিলেন অ্যালেক ডান ও তার বন্ধু। নৌকায় ঘোরার সময় তাদের চোখে পড়ে একটি বিশাল আকৃতির কুমির। তারা একটু পরেই তারা অবাক হন, যখন দেখেন একটি কুমির তাদের নৌকার সঙ্গে পাল্লা দিয়ে ছুটছে।

এই অবাক করা ঘটনার ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন অ্যালেক ডান ও তার বন্ধু। পরবর্তীতে তিনি ভিডিওটি ফেসবুক সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন, যা মুহূর্তে ভাইরাল হয়। তবে বিশেষজ্ঞরা জানান, কুমিরের এই আচরণ মোটে স্বাভাবিক নয়। ড্যানিয়েল রামসি নামের এক সরীসৃপ বিশেষজ্ঞ বলেন, কুমিররা যখন শিকার ধরার মতলবে থাকে তখন জলের তলা দিয়েই যায়। সেই সময় মাঝে মধ্যে বাতাসের জন্য ওপরে মুখে তোলে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বহু লোক কমেন্ট ,লাইক ,শেয়ার করতে থাকেন। একজন লেখেন এটি সবথেকে বড় উদাহরণ: আমি কেন সাঁতার কাটি না, নৌকা, জেট স্কি, মাছ, ধরা এগুলো থেকে এড়িয়ে যাই। তিনি আরও বলেন এটি কুমিরের অঞ্চল। অপর একজন লেখেন কী আশ্চর্য প্রাণী, কত দ্রুত তারা যেতে পারে। আমি কুমিরকে ভালোবাসি, এটি হল শেষ ডাইনোসর যারা শক্তিশালী হয়ে উঠছে। ব্যক্তিটি ডাইনোসরদের সাথে সমুদ্রের জলের কুমিরের তুলনা করেন এবং তিনি কিছুটা সত্যিই ছিলেন বটে। এটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত হয়েছে যে কুমিরগুলি অন্য সরীসৃপগুলির তুলনায় ডাইনোসরগুলির সঙ্গে অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ। সমুদ্রের জলে কুমির দৈর্ঘ্যে সাত মিটার পর্যন্ত বাড়তে পারে এবং ১০০০কেজি পর্যন্ত ওজন হতে পারে।

Published by: Ananya Chakraborty
First published: September 14, 2020, 10:45 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर