বিশ্বরেকর্ড গড়ল গো-মাতা ! ২ কোটি ৬১ লক্ষ টাকায় বিক্রি হল একটি গরু !

বিশ্বরেকর্ড গড়ল গো-মাতা ! ২ কোটি ৬১ লক্ষ টাকায় বিক্রি হল একটি গরু !
গরুটির নাম পস স্পাইস। বয়স মাত্র ৪ মাস। দামের নিরিখে ইতিমধ্যে বিশ্ব রেকর্ড গড়েছে এই গরু।

গরুটির নাম পস স্পাইস। বয়স মাত্র ৪ মাস। দামের নিরিখে ইতিমধ্যে বিশ্ব রেকর্ড গড়েছে এই গরু।

  • Share this:

    #লন্ডন: গরুর দাম কত হতে পারে? না মানে, আপনি যদি গরু কেনার কথা ভাবেন তবে কত টাকা ভাবতে পারেন? খুব বেশি হলে ৫০ হাজার। এটাও বেশি বলা হয়ে গেল। কিন্তু জানেন কি সম্প্রতি ইংল্যান্ডে একটি গরুর দাম নিলামে উঠল ২ কোটি ৬১ লক্ষ টাকা। কি ভাবছেন তো এ কি করে সম্ভব ! সব সম্ভব এই পৃথিবীতে। তা কি আছে এই গরুর যার জন্য এত দাম। গরুটির আছে একটি নাম। সেই নামের জোরেই তার দাম এত।

    গরুটির নাম পস স্পাইস। বয়স মাত্র ৪ মাস। দামের নিরিখে ইতিমধ্যে বিশ্ব রেকর্ড গড়েছে এই গরু। এত দাম এর আগে কখনও কোনও গরু বিক্রি হয়নি। এই গরুর মালিক ভিক্টোরিয়া বেকহ্যামের এক ভক্তের। এই ভক্তই গরুটির এই নাম রাখেন।

    কেন এই গরুর নাম এমন রাখলেন এই ভক্ত? কারণ গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম প্রথমে 'স্পাইস গার্লস'-এর সঙ্গে যুক্ত ছিলেন। সে সময় এই ব্যান্ডের হয়েই গান গাইতেন তিনি। এবং পরিচিত ছিলেন 'পস স্পাইস' হিসেবে। সেই কারণেই গরুর নাম পস স্পাইস। এই গরুর মায়ের নাম ছিল 'জিঞ্জার স্পাইস'। ওই ব্যন্ডের অন্য এক গায়িকার নাম। এই খামারের মালিক ক্রিস্টাইন উইলিয়ামস ১৯৮৯ সালে এই খামার তৈরি করেন।


    এই খামার থেকে প্রতি বছর গরু নিলাম হয়। এবছরও নিয়ম মাফিক নিলাম ডাকা হয় । তবে এত দাম ওঠায় মালিক নিজেই চমকে গিয়েছেন। কিন্তু এত দাম দিয়ে কে কিনলেন এই গরু? ম্যাঞ্চেস্টার ও কামব্রিয়ার কয়কজন পশু কারবারি যৌথ উদ্যোগে কেনে এই গরু। কিন্তু এত দাম দিয়ে গরু কিনে কি করতে চান তাঁরা? তা জানা যায়নি। তবে আপাতত এই গরুই সেরা গরু।

    Published by:Piya Banerjee
    First published: