Home /News /international /
Coronavirus: করোনায় ভুগে দেড় ইঞ্চি ছোট হয়ে গেল যৌনাঙ্গ, যুবকের দাবি ভাবাচ্ছে বিশেষজ্ঞদের

Coronavirus: করোনায় ভুগে দেড় ইঞ্চি ছোট হয়ে গেল যৌনাঙ্গ, যুবকের দাবি ভাবাচ্ছে বিশেষজ্ঞদের

যুবকের দাবি , করোনা সংক্রমিত হওয়ার পর তাঁর যৌনাঙ্গ আকারে ছোট হয়ে গিয়েছে

  • Share this:

    #আমেরিকা: নতুন বছরের শুরুতেই দাঁত-নখ বের করে ঝাঁপিয়ে পড়েছে মারণ ভাইরাস কোভিড! তৃতীয় তরঙ্গে ফের একবার দিশেহারা মানবজাতি! করোনার ডেল্টা, ডেল্টা প্লাস প্রজাতির সঙ্গে যোগ হয়েছে নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন! মারাত্মক সংক্রামক এই ভাইরাস দাবানলের মতো ছড়িয়ে পড়ছে! বহু ক্ষেত্রে দেখা যাচ্ছে, করোনা আক্রান্ত সেরে ওঠার পর ফুসফুসে সংক্রমণ দেখা দিচ্ছে। অনেক ক্ষেত্রে লিভার, কিডনিও ক্ষতিগ্রস্ত হচ্ছে। কিন্তু করোনা সংক্রমণের কোনও প্রভাব কি যৌনাঙ্গের উপর পড়ছে? সম্প্রতি এমন এক ঘটনা সামনে এসেছে, যা নতুন করে ভাবাচ্ছে বিশেষজ্ঞদের! হালে, আমেরিকার বাসিন্দা এক যুবকের দাবি , করোনা সংক্রমিত হওয়ার পর তাঁর যৌনাঙ্গ আকারে ছোট হয়ে গিয়েছে।

    আরও পড়ুন: করোনাকালের বিড়ম্বনা, ৮ ঘণ্টার ফ্লাইটে যাত্রী শুধুমাত্র ১ জন ! তার পর?

    তবে, গোড়া থেকেই বলা যাক! ২০ বছরের ওই যুবকের কিছুদিন আগে কোভিড হয়েছিল। হাসপাতালে ভর্তিও হয়েছিলেন। কিছুদিন বাদে সম্পূর্ণ সুস্থ হয়ে যান যুবক। কিন্তু বাড়ি ফিরতেই দেখলেন, বিপত্তি অন্য জায়গায়! তাঁর যৌনাঙ্গ সর্বক্ষণ শক্ত হয়ে রয়েছে, ডাক্তারি পরিভাষায় যাকে বলে পেনাইল রিল্যাক্সেশন। আর দেরী না করে চিকিৎসা শুরু করেন যুবক। দেখা যায়, তাঁর যৌনাঙ্গ আগের থেকে ৪ সেন্টিমিটার ছোট হয়ে গিয়েছে। যুবক জানান, ''করোনা হওয়ার আগে ও পরে আমার যৌনাঙ্গের আকারে পরিবর্তন হয়েছে। করোনা থেকে সেরে ওঠার পর দেখি আমার যৌনাঙ্গ দেড় ইঞ্চি ছোট হয়ে গিয়েছে। চিকিৎসক বলছেন, এটার কোনও চিকিৎসা নেই, অর্থাৎ আমার যৌনাঙ্গ আর আগের সাইজে ফিরে আসবে না।''

    আরও পড়ুন: এমনই গ্রামের নাম, বলতে লজ্জা লাগে; প্রশাসনের কাছে নাম বদলানোর অনুরোধ!

    গত বছর ল্যানসেট এডিক্যাল জার্নালে একটি রিসার্চ পেপার প্রকাশিত হয়, যেখানে বলা হয়েছে, ২৮ দিনের বেশি যে সমস্ত রোগী করোনয় ভুগেছেন, তাঁদের মধ্যে ৩৭০০ রোগীর শরীরের কোনও না কোনও অঙ্গ ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০০-রও বেশি উপসর্গ দেখা গিয়েছে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Coronavirus

    পরবর্তী খবর