মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ২ লক্ষ ১১ হাজারের বেশি, আক্রান্তের নিরিখে চিনকে টপকে গেল রাশিয়া

মৃত্যু মিছিল অব্যাহত ! বিশ্বে করোনায় মৃত ২ লক্ষ ১১ হাজারের বেশি, আক্রান্তের নিরিখে চিনকে টপকে গেল রাশিয়া

প‌্রতিকী ছবি

গত ২৪ ঘণ্টায় আমেরিকায় আরও ১,৩০৩ জনের মত্যু হয়েছে

  • Share this:

    #নয়াদিল্লি: বিশ্বজুড়ে ভয়ঙ্কর থেকে এখন আরও ভয়ঙ্কর রূপ নিচ্ছে মারণ ভাইরাস করোনা ৷ করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আর সেই সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ১১ হাজারের বেশি । ইতিমধ্যেই করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯ লক্ষ ২১ হাজার ২০৭ জন।

    এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। আক্রান্তের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে তারা। ইতিমধ্যেই আমেরিকায় মৃতের সংখ্যা ৫৬ হাজার ছাড়াল। সেদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১,৩০৩ জনের মত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ১০ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর নিরিখে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইটালিতে। ইতালিতে মৃত্যু হয়েছে ২৬,৯৭৭ জনের। সেদেশে মোট আক্রান্ত ১ লক্ষ ৯৯ হাজার ৪১৪। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। স্পেনে ২ লক্ষ ২৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৩ হাজার ৫২১ ছাড়িয়েছে। ফ্রান্সেও লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। মোট মৃত্যু ২৩ হাজার ২৯৩। আক্রান্ত ১ লক্ষ ৬৫ হাজার ৮৪২। জার্মানিতে করোনায় মৃত ৬,১২৬ জনের। ইরানে মৃত্যু বেড়ে ৫,৮০৬, আক্রান্তের সংখ্যা ৯১,৪৭২ । ব্রিটেনে মৃত ২১ হাজার ৯২। সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৫৭ হাজার ১৪৯ জন।

    করোনা আক্রান্তের নিরিখে এ বার চিনকে ছাপিয়ে গেল রাশিয়া। সেখানে মাত্র একদিনে নতুন করে ৬,১৯৮ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে, ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮৭,১৪৭। আক্রান্ত ব্যাপকহারে বাড়লেও মৃতের সংখ্যা ৭৯৪-এ থামিয়ে রাখতে পেরেছে ভ্লাদিমির পুতিনের দেশ।

    সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যা। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ভারতে করোনায় মৃত ৮৮৬, আক্রান্ত ২৮ হাজার ৩৮০। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় রেকর্ড মৃত্যু। একদিনে করোনায় দেশে মৃত ৬০। ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৬৩ জনের সংক্রমণ। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৬৩৬২ জন।

    Published by:Ananya Chakraborty
    First published: