উচ্চ শিক্ষিত দম্পতি খুললেন যৌন শিক্ষার স্কুল, ফি ঘণ্টায় ৮ হাজার টাকা

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 08:18 PM IST
উচ্চ শিক্ষিত দম্পতি খুললেন যৌন শিক্ষার স্কুল, ফি ঘণ্টায় ৮ হাজার টাকা
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 30, 2019 08:18 PM IST

#লন্ডন: ইংল্যান্ডের উচ্চ শিক্ষিত এক দম্পতি 'প্রকৃত যৌন শিক্ষা স্কুল' চালু করেছেন। তাদের স্কুলে যৌন শিক্ষা নিতে যাওয়া ব্যক্তিদের এজন্য প্রতি ঘণ্টায় গুনতে হচ্ছে একশ পাউন্ড, ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৮ হাজার ৩৭৮ টাকা। জানা গিয়েছে, ওই দম্পতি ইংল্যান্ডের বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। উচ্চতর ডিগ্রি থাকা সত্ত্বেও জনগণকে যৌনতা সম্পর্কে সচেতন করে তোলার জন্য স্কুল চালু করেছেন তাঁরা।

প্রথমে যোগ ব্যায়াম করাতে গিয়ে তাঁরা লক্ষ করেছন, মানুষজন যৌন বিষয়ক কল্পনার মধ্যে রয়েছে। যৌনতার ব্যাপারে অনেকেরই প্রকৃত ধারণা নেই। সে কারণে তাঁরা সিদ্ধান্ত নেন, মানুষজনকে প্রকৃত যৌন শিক্ষা দেওয়ার কাজ করবেন। এ জন্য তাঁরা স্কুলও খুলে বসেন। তাঁদের কাছে যাওয়া ব্যক্তিদের যৌন বিষয়ক সঠিক তথ্য দেন তাঁরা। এ জন্য অবশ্য কেউ কেউ তাঁদের যৌনকর্মীও বলেন। তবে নিজেরা ওই স্কুল চালু করার কারণ হিসেবে জনসচেতনতা বৃদ্ধির কথা উল্লেখ করেন ওই দম্পতি। জসুয়া স্লেইথ ও নাতালিয়া ভির্দে দম্পতি নিজেদের কাজে স্বাচ্ছন্দ্য বোধ করেন। ওই দম্পতি জানিয়েছেন, অনেক পুরুষ নিজেদের যৌন ক্ষমতার ব্যাপারে একেবারেই আত্মবিশ্বাস হারিয়ে বসে থাকেন। তাঁদেরকে সচেতন করেন ওই দম্পতি।

যদিও স্নাতকোত্তর সম্পন্ন করার পর জসুয়া যৌনকর্মী হিসেবে কাজ করেছেন। তবে সেই কাজ আর করতে মন চাইনি তাঁর। তার পরই সিদ্ধান্ত নেন, যে সব ব্যক্তি যৌন কল্পনায় ভোগেন, তাঁদেরকে প্রকৃত যৌন শিক্ষা দেবেন। যারা পর্নোগ্রাফির যৌনতার সঙ্গে প্রকৃত যৌনতাকে গুলিয়ে ফেলেন, তাদেরকে প্রকৃত যৌন শিক্ষা দিয়ে ফ্যান্টাসির জগৎ থেকে বের করে নিয়ে আসবেন। তিনি আরও জানান, ধৈর্য্য আরো বাড়ানোর জন্য যখন আমি তাঁদের বলি যে, আমার সঙ্গে যোগ ব্যায়াম করো। তাদের অনেকেই সেটা করে। এ সময় অনেকেই এটাকে ধর্মীয় দৃষ্টিকোণ থেকে পবিত্র হিসেবে বিবেচনা করে। বিষয়টি আমার ভাল লাগে।

তিনি আরও বলেন,‘‘অনেকেই আসেন, যাদের মধ্যে যৌনতার ব্যাপারে ফ্যান্টাসি কাজ করে, তাঁদেরকে প্রকৃত যৌনতা বোঝানোর জন্য কখনও তত্ত্ব আবার কখনও বিছানায় নিয়ে যেতে হয়। এতে আমার খারাপ লাগে না। কারণ, যৌনতার ব্যাপারে প্রকৃত শিক্ষা দেওয়াটাই আমাদের মুখ্য উদ্দেশ্য।’’

First published: 08:15:52 PM Jul 30, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर