corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছাড়াল, মৃত ৩ লক্ষ ১৬ হাজারের বেশি

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছাড়াল, মৃত ৩ লক্ষ ১৬ হাজারের বেশি

আমেরিকায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১২৩৭ জনের মৃত্যু হয়েছে

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ১ হাজার ৮৭৫। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ১৬ হাজার ৬৭১। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ লক্ষ ৫৮ হাজার ১৭০ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। ইতিমধ্যেই আমেরিকায় মৃত্যু হয়েছে ৯০ হাজারের বেশি মানুষের। জন হপকিন্স অনুযায়ী, সে দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১২৩৭ জনের মৃত্যু হয়েছে । আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৫ লক্ষ ২৭ হাজার ৬৬৪ । মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৪৩ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৪,৬৩৬ জনের। ব্রিটেনে নতুন করে সংক্রমিত সাড়ে তিন হাজার জন। ২৪ ঘণ্টায় মৃত ২০০-র বেশি। ইতালিতে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৯০৮ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৫ হাজারের বেশি। স্পেনেও হু হু করে মৃত্যু বাড়ছে। স্পেনে ২ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭ ৬৫০ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৭৯ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ২৮,১০৮ মানুষের।

ব্রাজিলেও হু হু করে বাড়ছে সংক্রমণ। ব্রাজিলে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩৬৯ জন। মৃত্যু হল আরও ২৯ জনের। সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৪১ হাজার ৮০৮। মৃত্যু হয়েছে সাড়ে ১৬ হাজারের বেশি মানুষের। জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭৬ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ০৪৯ জনের। রাশিয়াতে ২ লক্ষ ৮১ হাজার ১৫২ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ২ হাজার ৬৩১ জনের।

বাংলাদেশে এক দিনে আরও ১,২৭৩ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। যার জেরে সেদেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২,২৬৮ জন। মৃত্যু হয়েছে ৩২৮ জনের।

সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে ভারতের করোনা আক্রান্তের সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ‌ ৯৫, ৬৯৮। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ৩,০২৫ জনের।

Published by: Ananya Chakraborty
First published: May 18, 2020, 8:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर